মাদ্রাসায় সময়সূচি নিয়ে কড়া বোর্ড


 students and teacher in classroom

রাজ্যের মাদ্রাসা স্কুল গুলির সময়সূচি জানালো মাদ্রাসা বোর্ড। এর আগে পশ্চিমবঙ্গের মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক স্কুল গুলোর সময়সূচি জানিয়েছিল পর্ষদ। এবার মাদ্রাসা বোর্ডের তরফেও সময়সূচি জানানো হল। কখন শুরু হবে স্কুল, কতক্ষণ চলবে ক্লাস? এরকম বিষয় গুলো নিয়ে কড়া মাদ্রাসা বোর্ড। বিস্তারিত অ্যাকাডেমিক ক্যালেন্ডার নির্দেশিকা আকারে প্রকাশ করার পাশাপাশি দায়িত্ব সম্পর্কেও সচেতন করা হয়েছে।




নির্দেশিকায় বলা হয়েছে, সকাল 10:35 এর মধ্যে সকল স্টাফদের মাদ্রাসায় উপস্থিত হতে হবে। সকাল দশটা চল্লিশ মিনিটে প্রার্থনা। 10 মিনিট বরাদ্দ রাখা হয়েছে প্রার্থনার জন্য। তারপর দশটা পঞ্চাশ মিনিট থেকে শুরু হবে ক্লাস। বিকেল সাড়ে চারটে পর্যন্ত হবে ক্লাস। 


শিক্ষক-শিক্ষিকাদের 10.40 এর আগেই স্কুলে আসতে হবে। সকাল 10.50-এর পর স্কুলে ঢুকলে লেট মার্ক করা হবে। 11.05 এর পর ঢুকলে তাঁকে অনুপস্থিত বলেই গণ্য করা হবে। এছাড়া, নির্দেশিকায় শিক্ষক শিক্ষিকাদের জন্য একাধিক গাইডলাইনও দেওয়া হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, ক্লাস চলাকালীন কোনওভাবেই মোবাইল ফোনে কথা বলতে পারবেন না তাঁরা। পাশাপাশি স্কুলের বাইরে এবং স্কুলের ভিতরে এমন কোনও ব্যবহার করতে পারবেন না যাতে তাঁদের পদের সম্মানহানি হয়।