১৭-২৫ ডিসেম্বর বর্ধমানে পৌর উত্সব

পৌর উত্সব




সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান – 


আগামী ১৭ থেকে ২৫ ডিসেম্বর বর্ধমানের শাঁখারীপুকুর উত্সব ময়দানে অনুষ্ঠিত হতে চলেছে বর্ধমান পৌর উত্সব।সাংবাদিক বৈঠকে এই খবর জানিয়েছেন বর্ধমান পুরসভার পুরপিতা পরেশচন্দ্র সরকার। এদিন সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস, কাউন্সিলার সুশান্ত প্রামাণিক, রত্না রায়, সনত বক্সী, স্বীকৃতি হাজরা, উমা সাঁই, সাহাবুদ্দিন খান প্রমুখরাও। 




পরেশবাবু জানিয়েছেন, এবারে উত্সবের উদ্বোধন করবেন প্রখ্যাত লেখক তথা পুরাণবিদ অধ্যাপক ড. নৃসিংহ প্রসাদ ভাদুড়ি এবং কবি অধ্যাপক সুবোধ সরকার। এবারে বর্ধমান পৌর উত্সবের বাজেট প্রায় ৬০ লক্ষ টাকা। থাকছে প্রায় ১৫০ টি স্টল। এবারে উত্সবের শ্লোগান প্রখ্যাত সঙ্গীতগুরু পণ্ডিত ধ্রুবতারা যোশীকে স্মরণ করে মায়ের কথা, মাটির গান, ললিতকলার বর্ধমান। 




এদিন বিধায়ক খোকন দাস জানিয়েছেন, করোনা আবহের জেরে গতবছর এই উত্সব করা যায়নি। তাই এবারে এই উত্সবের জন্য আগ্রহ ও উন্মাদনা তুঙ্গে উঠেছে। তাঁরা আশা করছেন বিগত বছরের তুলনায় সাধারণ মানুষের উপস্থিতি রেকর্ড ছাপিয়ে যাবে। এদিন পরেশবাবু জানিয়েছেন, বিগত পৌর উত্সব থেকে প্রায় ৫০ লক্ষ টাকা উদ্বৃত্ত হয়েছে। সেই টাকায় এবার এই উত্সব ময়দানকে ভালভাবে ঘেরার কাজ করা হবে। একইসঙ্গে রাত্রিবেলায় ওই মাঠে অসামাজিক কাজকর্ম হয় বলে পুলিশের কাছ থেকে তাঁরা অভিযোগ পেয়েছিলেন। সেজন্য মাঠকে সারাবছর পাহারা দেবার জন্য ২জন কর্মীকে তাঁরা সর্বক্ষণের জন্য নিয়োগ করছেন।