২১ বছরের অপেক্ষায় অবসান- বিশ্ব সৌন্দর্য প্রতিযোগিতায় পদকজয় ভারতীয় সুন্দরীর



Sargam Kaushal
photo from Sargam Koushal instagram



২১ বছরের অপেক্ষায় অবসান । বিশ্ব সৌন্দর্য প্রতিযোগিতায় ফের একবার পদক জয় ভারতীয় সুন্দরীর (beauty pageant)। ২০০১ সালে ড. অদিতি গোভিত্রিকার মাথায় উঠেছিল ‘মিসেস ওয়ার্ল্ড’(Mrs World)-এর মুকুট। ২০২২ এ এসে গত রবিবার আমেরিকার লাস ভেগাসে অনুষ্ঠিত মিসেস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় ৬২ দেশকে হারিয়ে সেরার মুকুট জিতলেন ভারতের নারী সরগম কৌশল (Sargam Kaushal)।


জম্মু-কাশ্মীরের মেয়ে সরগম (Sargam Kaushal)। এই মুকুট জয়ে উচ্ছ্বসিত তিনি। মিসেস ওয়ার্ল্ড (Mrs World) প্রতিযোগিতার বিজয়ী (Sargam Kaushal) জানান, ‘২১ বছর পর কোনো ভারতীয় স্ত্রী এই খেতাব জিতেছে, আমি খুব খুশি। অনেক ভালোবাসা সবাইকে।’

Sargam Kaushal
photo from Sargam Koushal instagram


ইংরাজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রী রয়েছে মিসেস ওয়ার্ল্ড সরগম কৌশলের (Sargam Kaushal)। আগে ভাইজ্যাকে শিক্ষিকা হিসাবে কাজ করেছেন তিনি। তার স্বামী ভারতীয় নৌবাহিনীতে কর্মরত।


বিবাহিতা স্ত্রীদের নিয়ে আয়োজিত সৌন্দর্য প্রতিযোগিতা ‘মিসেস ওয়ার্ল্ড’ (Mrs World) । ১৯৮৪ সালে শুরু হয়েছিল এই প্রতিযোগিতার সফর। শুরুতে এর নাম ছিল ‘মিসেস উইম্যান অব দ্য ওয়ার্ল্ড’। দীর্ঘ চার দশকে মাত্র রবিবারের আগে একবারই ভারতের ঝুলিতে এই খেতাব এসেছে।

Sargam Kaushal
Photo From Sargam Koushal instagram


এর আগে ২০০১ সালে ড. অদিতি গোভিত্রিকার মাথায় উঠেছিল ‘মিসেস ওয়ার্ল্ড’(Mrs World)-এর মুকুট। এবারের প্রতিযোগিতায় তিনি বিচারকের আসনে ছিলেন। সরগমকে (Sargam Kaushal) অভিনন্দন জানিয়ে অদিতি বলেন, ‘অনেক অনেক শুভেচ্ছা সরগমকে। এই যাত্রার অংশ হতে পেরে আমি খুব খুশি।’