UPSC Recruitment 2022: Apply for Stenographer


Job



ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC) স্টেনোগ্রাফার পদের জন্য আবেদন আহ্বান করেছে। আগ্রহী প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট--upsc.gov.in-এর মাধ্যমে আবেদন করতে পারেন। UPSC স্টেনোগ্রাফার নিয়োগের জন্য আবেদন করার শেষ তারিখ 29 নভেম্বর, 2022, সন্ধ্যা 6 টা পর্যন্ত।




এসএসসি স্টেনো নিয়োগের জন্য যোগ্যতার গুরুত্বপূর্ণ তারিখ হল জুলাই 1, 2018। এসএসসি স্টেনোগ্রাফার নিয়োগ 2022 বিভিন্ন বিভাগের অধীনে বিভিন্ন গ্রেড এবং পদের জন্য পরিচালিত হয়।




প্রার্থীদের UPSC ওয়েবসাইটে (upsc.gov.in) অনলাইনে তাদের আবেদনপত্র পূরণ করতে হবে। যদি আবেদনকারী এখনও ওয়ান টাইম রেজিস্ট্রেশন (ওটিআর) প্ল্যাটফর্মে নিবন্ধন না করে থাকেন, যার লিঙ্কটি ইতিমধ্যেই কমিশনের ওয়েবসাইটে উপলব্ধ, তাকে এই প্ল্যাটফর্মে নিবন্ধন করতে হবে এবং তারপরে পরীক্ষার জন্য অনলাইন আবেদন পূরণের জন্য এগিয়ে যেতে হবে। 




আবেদনকারীরা 9 নভেম্বর, 2022 থেকে 29 নভেম্বর, 2022 পর্যন্ত (সন্ধ্যা 6:00 পিএম পর্যন্ত) অনলাইন আবেদনগুলি পূরণ করতে পারবেন যার পরে লিঙ্কটি নিষ্ক্রিয় হয়ে যাবে৷ আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ অর্থাৎ 29 নভেম্বর, 2022-এর মধ্যে প্রার্থীদের অনলাইন আবেদনের প্রিন্ট কপি থাকতে হবে।




আবেদনের প্রিন্ট অনুলিপি প্রাপ্তির শেষ তারিখ হল 15 ডিসেম্বর, 2022। আবেদনপত্রের সম্পূর্ণ প্রিন্ট অনুলিপি যথাযথভাবে যাচাইকৃত/ সংশ্লিষ্ট বিভাগীয় প্রধান/অফিস দ্বারা প্রত্যয়িত আন্ডার সেক্রেটারির কাছে পৌঁছাতে হবে ( E-VI), Union Public Service Commission, Dholpur House, Shahjahan Road, New Delhi-110069 ঠিকানায় নির্ধারিত তারিখে বা তার আগে।




কিভাবে আবেদন করতে হবে

অফিসিয়াল ওয়েবসাইট-- upsc.gov.in দেখুন

হোমপেজে, UPSC স্টেনো অ্যাপ্লিকেশন লিঙ্ক 2022-এ ক্লিক করুন

একটি নতুন লগইন পৃষ্ঠা খুলবে, নতুন রেজিস্ট্রেশনে ক্লিক করুন (যদি ইতিমধ্যে নিবন্ধিত না থাকে)

আপনার নিবন্ধিত ইমেল আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করুন

লগইন এর মাধ্যমে UPSC নিয়োগের জন্য আবেদন করুন

বিস্তারিত ফর্ম পূরণ করুন

আবেদন ফি পরিশোধ করুন এবং ফর্ম সাবমিট করুন 

ভবিষ্যতের রেফারেন্সের জন্য ফর্মের একটি প্রিন্টআউট নিন