Ras Mela : শুরু হচ্ছে রাজগঞ্জ ব্লকের ঐতিহ্যবাহী মালিভিটার রাস মেলা


Ras Mela



Ras Mela : অনুপম রায়, রাজগঞ্জ: জলপাইগুড়ি জেলার অন্তর্গত রাজগঞ্জ ব্লকের ঐতিহ্যবাহী রাস মেলা টাকিমারি চরের পাশাপাশি শিকারপুর অঞ্চলের মালিভিটার রাস মেলা একটি ঐতিহ্যবাহী মেলা নামে খ্যাত। বেলাকবার থেকে বোদাগঞ্জ যাওয়ার পথেই মালিভিটায় অনুষ্ঠিত হয় এই মেলা। মেলা শুরু হচ্ছে আগামী নভেম্বর ১৭ তারিখ থেকে, মেলা চলবে ২১ তারিখ সোমবার পর্যন্ত। আর সেই মেলারই প্রস্তুতি পর্ব চলছে জোর কদমে। গত দু'বছর কোভিড কালের জন্য সঠিকভাবে মেলা আয়োজন না হলেও পুজো রীতিমতো হয়েছিল। তবে দু বছর পর এবার সম্পূর্ণভাবে মেলা অনুষ্ঠিত করতে পেরে খুশি মালিভিটার আরএসসিসি ক্লাবের সদস্যরা।




মেলা কমিটির সম্পাদক বাপ্পা রায় জানান, এবার আমরা আমাদের এই রাসমেলা নিয়ে ৩৭ তম বর্ষে পা রাখতে চলেছি। এই নভেম্বর মাসের ১৭ তারিখ বৃহষ্পতিবার মেলার শুভ আরম্ভ হবে এবং চলবে ২১ এ নভেম্বর সোমবার প্রযন্ত। মেলায় বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে রামায়ণ মহাভারত থেকে ৪১ টি প্রতিমা, এবং মেলা চলা কালীন রাজবংশী সম্প্রদায়ের পালাগান আরো মেলার শেষের দিন একটি মিউজিক্যাল নাইটের আয়োজন।

তিনি আরও জানান- প্রশাসনের কাছ থেকে যথাযথ সাহায্য পেয়ে আমরা আনন্দিত এবং মেলায় কেনা বেচা করার দোকানের জায়গা নেওয়ার জন্য দোকানের সংখ্যা ভরপুর এসেছে তাতে আমরা অনেকটাই খুশি। দুই বছর কভিড কালি যেরকম মেলা হয়নি তেমনি দুই বছর পর এবার মেলার আয়োজন হয়ে দু'বছর মেলা না হওয়ার যা চাহিদা সেই চাহিদাও অনেকটা বেশি।

ভিডিও নিউজ দেখতে ক্লিক করুন - Video News