Cyclone Sitrang : সাইক্লোন সিত্রাং এর প্রভাব কোচবিহারের দিনহাটায় ! 


mandap



অনুপম মোদক, দিনহাটা ঃ 

সাইক্লোন সিত্রাং এর প্রভাব কোচবিহারের দিনহাটায় ! দমকা হাওয়ায় বুর্জ খলিফার আদলে তৈরি মন্ডপ ভেঙে পড়ল দিনহাটা ২ নং ব্লকের মহাকালহাটে।

পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘সিত্ৰাং উত্তর দিকে অগ্রসর হয়ে একই এলাকায় (অক্ষাংশ: ১৭.০° উত্তর, দ্রাঘিমাংশ: ৮৮,২° পূর্ব) অবস্থান করছে। এটি গত মধ্যরাতে (২৩ অক্টোবর, ২০১২) চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭০৫ কিমি, দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৬৫০ কিমি, দক্ষিণপশ্চিমে, মােংলা সমুদ্রবন্দর থেকে ৬২৫ কি.মি. দক্ষিণ-দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৬০০ কি.মি. দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল। এটি আরাে ঘণীভূত হয়ে উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হতে পারে।

ইতিমধ্যে বাংলাদেশ সীমান্তবর্তী কোচবিহার, জলপাইগুড়ি, শিলিগুড়ি, আলিপুরদুয়ারে সকাল থেকেই শুরু হয়েছে দমকা হাওয়া। কালো মেঘে আকাশ ঢেকেছে। কোচবিহারের কোথাও কোথাও হাল্কা বৃষ্টিও শুরু হয়েছে ইতিমধ্যে। আজ সকালে দিনহাটার মহাকালহাটে এক কালিপূজার মন্ডপ মুহূর্তে ভেঙে গেলো দমকা হাওয়া। হতাহতের কোন খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

স্থানীয় যুবক বিপ্লব রায় বলেছেন- মহাকালহাট দয়ার সাগর ক্লাবের রজত জয়ন্তী বর্ষের কালি পূজার প্যান্ডেল বুর্জ খলিফা  আজ দুপুর ১ টা নাগাদ হঠাৎ'ই  প্রচন্ড দমকা হাওয়ায়  ভেঙে পড়ে। 

শেষ পাওয়া খবরে পুনরায় মণ্ডপ তৈরির কাজ শুরু হয়েছে  জোর কদমে। ইতিমধ্যে ঘটনাস্থলে সাহেবগঞ্জ থানার পুলিশ মন্ডপ চত্ত্বর ঘিরে রেখেছে।