Latest Online Bengali News Portal

Breaking

Thursday, September 22, 2022

WB DA NEWS : বিপাকে রাজ্য- ডিএ নিয়ে আরও এক স্বস্তির খবর রাজ্য সরকারী কর্মচারীদের

DA CASE UPDATE, ডিএ কেস নিউজ, ডিএ নিউজ, dearness allowance  


ডিএ কেস
dearness allowance


ডিএ (dearness allowance) কর্মচারীদের অধিকার - এই মর্মে কলকাতা উচ্চ আদালত ইতিমধ্যে রায় দিয়েছেন। সাথে তিন মাসের সময় সীমার মধ্যে রাজ্য সরকারী কর্মচারীদের বকেয়া ডিএ মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু বকেয়া ডিএ পরিশোধ না করে রাজ্য সরকার রায় পূনর্বিবেচনার (Review Petition) আবেদন জানায় কোর্টে। আজ তৃতীয়বারের মতন আদালতে ধাক্কা খেলো রাজ্য। রায় পূনর্বিবেচনার আর্জি খারিজ করলো আদালত। শুধু খারিজ নয়, সেই সাথে আদালতের আদেশ অবমাননা নিয়েই বিপাকে রাজ্য। 

এবার মুখ্যসচিব-অর্থসচিবের কাছে হলফনামা চাইল কলকাতা হাইকোর্ট।  হাইকোর্টের ডিভিশন বেঞ্চ রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং অর্থসচিব মনোজ পন্থকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিল। বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে আগামী ৪ নভেম্বরের মধ্যে মুখ্যসচিব ও অর্থসচিবকে জানাতে হবে, কেন তাঁদের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি হবে না?



প্রসঙ্গত আজ সকাল ১০ টা ৩০ মিনিটে ডিএ (dearness allowance) মামলার রিভিউ পিটিশনের রায় ঘোষণা করতে গিয়ে কলকাতা হাইকোর্ট- রাজ‍্যের আর্জি খারিজ করে দেয়।


রাজ্য সরকারি কর্মীরা মনে করছে এবার রাজ‍্যেকে ডিএ দিতেই হবে। যদি ওয়াকিবহাল মহলের একাংশ মনে করছে সুপ্রিম কোর্টে যেতে পারে রাজ‍্য। 


ডিএ মামলায় রাজ্যের আর্জি খারিজ করে আগের নির্দেশেই বহাল রাখল আদালত। ২০ মে-র নির্দেশ বহাল রাখলেন বিচারপতি হরিশ টন্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চ। আদালতে খারিজ হয়ে যায় রাজ্যের অর্থাভাবের যুক্তি। আদালতের রায়ে পুজোর আগে স্বস্তি পেল রাজ্য সরকারি কর্মচারীরা। 


আপাতত আগামীদিনে হাইকোর্টে নির্দেশমতো তিনমাসের মধ্যে রাজ্য সরকারি কর্মচারিদের ডিএ না দেওয়ায় আদালত অবমাননার জন্য দায়ের হয়ে থাকা মামলারও শুনানি হবে।

15 comments:

  1. Esob ami r dekhi na, boring lage,

    ReplyDelete
  2. অর্থাভাব এর যুক্তি ।। লক্ষী ভান্ডার কোথা থেকে দেয়??

    ReplyDelete
  3. তিন মাসের DA সুদ সমেত ফেরত দেওয়া হোক

    ReplyDelete
  4. যাক কিছু টা রেহাই পাওয়া গেছে!!

    ReplyDelete
  5. অবমাননা করার কিছু শাস্তি দিক

    ReplyDelete
  6. এটাই তো চাই

    ReplyDelete
  7. Bah khup valo darun to

    ReplyDelete
  8. এই DA মামলা কবে যে শেষ হবে।

    ReplyDelete

বিজ্ঞাপনের জন্য আজই যোগাযোগ করুন