Twitter এ নয়া আপডেট, ফিচারটি ফেসবুকের এডিট পোস্ট ফিচারের মতো কাজ করবে

twitter logo



মাইক্রোব্লগিং এবং সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে (Twitter) আপনি শীঘ্রই একটি টুইট সম্পাদনা বোতাম পেতে যাচ্ছেন। অর্থাৎ, টুইটার ব্যবহারকারীরাও এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে টুইট সম্পাদনা করতে পারেন । যদিও এই বৈশিষ্ট্যটি বর্তমানে টেস্টিং মোডে রয়েছে, টুইটার আগামী মাসের মধ্যে ব্লু গ্রাহকদের জন্য এই টুইট সম্পাদনা বৈশিষ্ট্যটি প্রকাশ করতে পারে। এই ফিচারটি ফেসবুকের এডিট পোস্ট ফিচারের মতো কাজ করবে, যাতে পোস্ট করার পরেও টুইট উন্নত করা যায়। তবে, এই বৈশিষ্ট্যের জন্য আপনাকে অর্থ প্রদান করতে হতে পারে।

টুইটারের ব্লগ পোস্ট অনুসারে, এই বৈশিষ্ট্যটিতে, ব্যবহারকারীদের শুধুমাত্র প্রথম 30 মিনিটের জন্য টুইট সম্পাদনা করার সুবিধা দেওয়া হবে। ব্যবহারকারীরা 30 মিনিটের পরে তাদের টুইটগুলি সম্পাদনা করতে পারবেন না। টুইটার অনুসারে, সম্পাদনা করার পরে, টুইটটি একটি আইকন হিসাবে উপস্থিত হবে, যেখানে অন্যান্য ব্যবহারকারীরা তথ্য পেতে পারেন যে মূল টুইটটি পরিবর্তন করা হয়েছে। এছাড়াও, অন্যান্য ব্যবহারকারীরা টুইটের সম্পাদনার সময় দেখতে সক্ষম হবেন।

টুইটার বলেছে যে এই মুহুর্তে আমরা এটি পরীক্ষা করছি, পাশাপাশি আমরা এটিও পরীক্ষা করছি কিভাবে ব্যবহারকারীরা এই বৈশিষ্ট্যগুলি অপব্যবহার করতে পারে। এই বৈশিষ্ট্যটি পরের মাসে ব্লু গ্রাহকদের জন্য প্রকাশ করা হবে। এর জন্য আপনাকে টাকা দিতে হতে পারে। বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে ব্যবহারকারীদের এডিট টুইট ফিচারের জন্য প্রতি মাসে $4.99 (প্রায় 400 টাকা) দিতে হয়।

টুইট বৈশিষ্ট্য সম্পাদনা করার আগে, টুইটার লোকেশন স্পটলাইট বৈশিষ্ট্য ঘোষণা করেছিল, যা ব্যবসায়িক ব্যবহারকারীদের জন্য আনা হয়েছিল। এই বৈশিষ্ট্যের মাধ্যমে, পেশাদার অ্যাকাউন্ট সহ টুইটার ব্যবহারকারীরা তাদের ব্যবসা সম্পর্কিত তথ্য গ্রাহকদের কাছে উপলব্ধ করতে পারবেন।