SSC Scam: SSC নিয়োগ দুর্নীতির তদন্তে CBI-এর জমা দেওয়া ফরেন্সিক রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য


Kolkata High Court


SSC নিয়োগ দুর্নীতির তদন্তে CBI-এর জমা দেওয়া ফরেন্সিক রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য। এদিন আদালতে ৪টি ফরেন্সিক রিপোর্ট পেশ করে সিবিআই। SSC-র ডেটা সেন্টার থেকে উদ্ধার হার্ড ডিস্ক থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে তৈরি রিপোর্টে দেখা যাচ্ছে, গ্রুপ সিতে ৩,৪৮১ জন, গ্রুপ ডিতে ২,৮২৩ জনের, নম্বর বদল করা হয়েছে। একাদশ – দ্বাদশ শিক্ষক নিয়োগে ৯০৭ জনের নম্বর বদল করা হয়েছে। যাদের মধ্যে ৬৩১ জনের নাম প্যানেলে রয়েছে। নবম – দশমে নম্বর বদলানো হয়েছে ৯৫১ জনের।



আরও জানা যায়, উত্তরপত্রের কপি উদ্ধার করেছে সিবিআই। সেখান থেকে উঠে আসে সাদা OMR শিট জমা দিয়েও চাকরি পেয়ে গেছে অনেকেই। সাদা OMR শিট জমা দিয়েও পর্ষদের সার্ভারে তার প্রাপ্ত নম্বর ৫৩।



বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন ‘আমি শকড’। এরপরেই টাকা দিয়ে চাকরি নেওয়া চাকরিজীবীদের হুঁশিয়ারি দেন বিচারপতি অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি, এদিন সুবীরেশ ভট্টাচার্যকে হেফাজতে নিয়ে জেরা করতে সিবিআইকে নির্দেশ দেন বিচারপতি।



তিনি বলেন, ‘কার নির্দেশে সুবীরেশবাবু নম্বরে কারচুপি করেছেন তা সিবিআইকে জানতে হবে।’ সঙ্গে তিনি বলেন, যারা শূন্য পেয়েও চাকরি করছে তাদের নাম আদালতকে জানাতে হবে সিবিআইয়ের তদন্তকারীদের।