Manik Bhattacharya: আপাতত স্বস্তি, মানিক ভট্টাচার্যের গ্রেফতারিতে রক্ষাকবচ সুপ্রিম কোর্টের



>

Manik Bhattacharya
Manik Bhattacharya



সুপ্রিম কোর্টের নির্দেশে আপাতত স্বস্তি মানিক ভট্টাচার্যের। মঙ্গলবার পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্যকে গ্রেপ্তারিতে রক্ষা কবচ দিল শীর্ষ আদালত।



আজ রাত আটটার মধ‍্যে মানিক ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদের জন‍্য সিবিআইকে নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট । সুপ্রিমকোর্টের রায়ে সেই মামলায় স্বস্তি মিলল মানিক ভট্টাচার্যের। তিনি যদি হাজির না হন বা তদন্তে সহযোগিতা না করেন, তাহলে তার বিরুদ্ধে যাবতীয় পদক্ষেপ নেওয়ারও অধিকার দেয় সিবিআইকে। চাইলে গ্রেফতারিও করা যেতে পারে।




মানিক ভট্টাচার্যের দায়ের করা স্পেশাল লিভ পিটিশনের মামলার পরবর্তী শুনানি বুধবার। তাঁর আগে মানিকের বিরুদ্ধে কোনওরকম ব্যবস্থা নিতে পারবে না কেন্দ্রীয় সংস্থাগুলি। যদিও মানিককে সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার যে নির্দেশ কলকাতা হাই কোর্ট দিয়েছিল, তা বহাল রেখেছে সুপ্রিম কোর্ট।



গত ১৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন দায়ের করেন প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের একক বেঞ্চ এবং পরে ডিভিশন বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান মানিকবাবু। এদিন সেই মামলারই শুনানি ছিল।