Latest Online Bengali News Portal

Click Here

Breaking

Monday, September 05, 2022

jaikisanweb.in পোর্টাল উদ্বোধন করলেন যোগেন্দ্র যাদব

সারা ভারতের কৃষক আন্দোলনের একত্রিত তথ্য প্রতিদিন “জয় কিষান”-এ প্রকাশিত হবে: অভীক সাহা, সর্বভারতীয় সভাপতি, জয় কিষান আন্দোলন

jaikisanweb.in



দিল্লি/কলকাতা, ৫ সেপ্টেম্বর ২০২২: সর্বভারতীয় কৃষক সংগঠন জয় কিষান আন্দোলন আজ "জয় কিষান" নামে একটি নিউজ পোর্টাল চালু করেছে। কৃষক নেতা এবং জয় কিষান আন্দোলনের প্রতিষ্ঠাতা, যোগেন্দ্র যাদব, আজ এক অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে পোর্টালটির উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভীক সাহা, সর্বভারতীয় সভাপতি, জয় কিষান আন্দোলন, প্রবীর মিশ্র, সভাপতি, জয় কিষান আন্দোলন, পশ্চিমবঙ্গ  এবং কল্যাণ সেনগুপ্ত, সহ-সভাপতি, জয় কিষান আন্দোলন, পশ্চিমবঙ্গ।

যোগেন্দ্র যাদব বলেন: "আমি গর্বিত এবং আনন্দিত যে জয় কিষান আন্দোলন এই নিউজ পোর্টালটি চালু করেছে, যা সারা ভারত থেকে কৃষকদের আন্দোলন এবং আন্দোলনের খবর একটা ডিজিটাল প্ল্যাটফর্মে নিয়ে আসবে যাতে কৃষক এবং কৃষি কর্মীদের একাধিক সমস্যা সম্পর্কে কৃষক, কৃষি কর্মী ও কৃষক আন্দোলনের কর্মীরা সচেতন হতে পারেন। জয় কিষানের আন্দোলনের পশ্চিমবঙ্গ ইউনিট পোর্টালটি বাংলায় শুরু করছে, কিন্তু আমরা আশা করি যে ৩ মাসের মধ্যে, "জয় কিষান" একাধিক ভারতীয় ভাষায় প্রকাশিত হবে, যাতে কৃষকদের মধ্যে ভাষার বেড়া অব্লুপ্ত হয়ে যায় এবং সব রাজ্যের কৃষক সমস্ত কৃষক আন্দোলনের তথ্য পায় এবং  দেশের কৃষকদের অবহেলিত দীর্ঘকালীন সমস্যাগুলি কাটিয়ে তোলার জন্য সব কৃষক একত্রিত হতে পারে৷ এই পোর্টালটির মাধ্যমে কৃষক আন্দোলনের এক বড় ঐক্যবদ্ধ শক্তি সৃষ্টি করার সম্ভাবনা রয়েছে।"


অভীক সাহা বলেন: "ভারতের কৃষকরা সবসময় তাদের সমস্যায় একা পড়ে যায়। তারা বিশ্বাস করে যে তাদের দৈনন্দিন সংগ্রামে তাঁদের পাশে কেউ নেই। অন্য রাজ্যের কৃষকরাও যে একই ধরনের অসুবিধার সম্মুখীন হচ্ছে, সে বিষয়ে তাদের কাছে কোন তথ্যই থাকে না। "জয় কিষান" অনলাইনে একাধিক ভাষায় সংবাদ এবং তথ্য সংগ্রহ করে, স্থানীয় ভাষায় রূপান্তর করবে এবং তারপরে রাজ্যের পাঠকদের কাছে পৌঁছে দেবে৷ একবার কৃষকরা তাদের সমস্যাগুলো নিয়ে এক হতে পারলে, আমরা আশা করি একটা ঐক্যবদ্ধ সর্বভারতীয় কৃষক আন্দোলনের ক্ষেত্র তৈরি হবে, যেমন আন্দোলন ৩ টি কালা কৃষি আইনের বিরুদ্ধে আমরা দিল্লিতে দেখেছি।"


"জয় কিষাণ" প্রতিদিন প্রকাশিত হবে এবং ওয়েবসাইটে অনলাইনে পাওয়া যাবে। এটি সামাজিক মাধ্যম এবং অন্যান্য মাধ্যমগুলোতে ব্যাপকভাবে শেয়ার করা হবে।

No comments:

Post a Comment