Ration: পুজোর সময়ে সুখবর! রেশন গ্রাহকদের জন্য বড় ঘোষণা কেন্দ্রের

PM Garib Kalyan Anna Yojana: প্রধানমন্ত্রী গরীব কল্যাণ প্রকল্পের বিনামূল্যে কেন্দ্রের রেশন মিলবে আরও ৩ মাস


PM Garib Kalyan Anna Yojana



পুজোর (Durga Pujo) আগে রেশন (Ration) নিয়ে নয়া সিদ্ধান্ত জানিয়ে দিল কেন্দ্র। পুজোর সময়ে সুখবর দিল কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী গরীব কল্যাণ প্রকল্পের বিনামূল্যে কেন্দ্রের রেশন মিলবে আরও ৩ মাস। করোনার (Corona) কারণে ২০২০ এর নভেম্বর পর্যন্ত বিনামূল্যে রেশন দেয় কেন্দ্র। ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হল সেই সুবিধা।



বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী গরীব কল্যাণ প্রকল্পের মেয়াদ বৃদ্ধির প্রস্তাবে সিলমোহর দেওয়া হয়। সাংবাদিক সম্মেলনের শুরুতেই এই সুখবর দেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর।সপ্তমবার বৃদ্ধি করা হল এই প্রকল্পের মেয়াদ। এর আগে বাজেট প্রস্তাবের সময় কেন্দ্রীয় অর্থমন্ত্রী দাবি করেছিলেন এর ফলে উপকৃত হয়েছেন দেশের ৮০ কোটি মানুষ।



প্রধানমন্ত্রী গরীব কল্যাণ অন্ন প্রকল্পের মেয়াদ বৃদ্ধির ফলে ডিসেম্বর পর্যন্ত দেশের ৮০ কোটি গরীব মানুষকে ৫ কেজি করে চাল ও গম দেওয়া হবে।



তিনি বলেন, "আগামী তিনমাস সারা দেশে অনেক উৎসব রয়েছে। দুর্গাপুজো, নবরাত্রি, দীপাবলি, ছটপুজো, বড়দিনের মতো উৎসব রয়েছে। এই তিনমাস নানান উৎসবে ভরা। এই তিনমাস উৎসবের মরশুমের সময়ে যাতে সাধারণ মানুষের দৈনন্দিন জীবনে খুশি থাকে। সেইজন্যই প্রধানমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠকে, প্রধানমন্ত্রী গরীব কল্যাণ কল্যাণ অন্ন প্রকল্পের মেয়াদ তিনমাস বৃদ্ধির সিদ্ধান্তে অনুমোদন দেওয়া হয়েছে।"

Post a Comment

thanks