WB DA NEWS: রাজ্য সরকারি কর্মীদের DA নিয়ে বড় আপডেট, শেষ হল শুনানি 


WB DA Update
মহার্ঘ ভাতা নিয়ে রাজ্যের পুনর্বিবেচনার আর্জি জানিয়ে মামলার শুনানি শেষ হয়েছে আজ কিন্তু রায় দেননি বিচারপতি। আর সেই রায়ের দিকেই তাকিয়ে নবান্ন থেকে সরকারি কর্মীরা। হাই কোর্টের বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের বেঞ্চে আজ শুনানি ছিল ডিএ মামলার। আজ সেই মামলার শুনানি শেষ হল।



বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের বেঞ্চ তিন মাসের মধ্যে কেন্দ্রীয় হারে রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল। গত ১৯ অগস্ট সেই তিন মাসের সময়সীমা শেষ হয়।তার মধ্যেই রায় পুনর্বিবেচনার আর্জি জানায় রাজ্য সরকার। বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের বেঞ্চে সেই মামলার শুনানি শেষ হয়। স্থগিত রাখে রায় দান।



এদিন কলকাতা হাইকোর্টে মামলাকারীদের আইনজীবী বিকাশ ভট্টাচার্য বলেন, হাইকোর্টই রায় দিয়েছিল ডিএ কর্মচারীদের অধিকার। এটা কোনও দয়ার দান নয়। তাহলে রাজ্য সরকার কেন তা দেবে না? মূল্য সূচকের ভিত্তিতে সমস্ত রাজ্য সরকার ডিএ দেয়। তাহলে বাংলায় কেন তা থেকে বঞ্চিত হবেন রাজ্য সরকারি কর্মচারীরা?




পাল্টা অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, মূল্য সূচকের ভিত্তিতে রাজ্য সরকারি কর্মচারীদের যে ডিএ পাওয়া উচিত তা তাঁরা পান। ফলে নতুন করে দেওয়ার প্রয়োজন নেই।



বিচারপতি হরিশ টন্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের বেঞ্চ তিন মাসের মধ্যে কেন্দ্রীয় হারে রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল। সেই হার ৩১ শতাংশ।