Latest Online Bengali News Portal

Breaking

Thursday, August 25, 2022

Higher Secondary: উচ্চ মাধ‍্যমিক স্তরের জন‍্য বড় ঘোষনা শিক্ষা সংসদের

Higher Secondary: উচ্চ মাধ‍্যমিক স্তরের জন‍্য বড় ঘোষনা শিক্ষা সংসদের


Higher Secondary



উচ্চ মাধ‍্যমিক স্তরের শিক্ষার্থী থেকে শুরু করে শিক্ষক-শিক্ষিকা সহ সংশ্লিষ্ট সকলের জন‍্য বড় ঘোষনা দিলেন উচ্চ মাধ‍্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। এখন থেকে উচ্চ মাধ‍্যমিক স্তরের সকল কাজ কর্ম করা যাবে অনলাইনেই। বুধবার এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে সংসদ।




উচ্চ মাধ‍্যমিক শিক্ষা সংসদের এই পদক্ষেপের ফলে উপকৃত হবে ছাত্রছাত্রী থেকে স্কুল গুলিও। এখন থেকে বাড়ি বসেই মোবাইল কিংবা কম্পিউটারে যাবতীয় কাজ সেড়ে নেওয়া যাবে। অনলাইন প্রক্রিয়ায় কোনও সমস্যা দেখা দিলে একটি মেল আইডি দেওয়া হয়েছে, যেখানে নিজেদের সমস্যার কথা জানিয়ে সমাধান পাওয়া সম্ভব হবে। আগামী ২৬ অগস্ট থেকে সংসদের নতুন ওয়েবসাইট ও অনলাইন পোর্টাল চালু করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।  আরও পড়ুনঃ Breaking: এবার কোচবিহারের কল্যানী পোদ্দার, প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগ




অনলাইন পদ্ধতিতে বিদ্যালয়গুলির রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করা ও আর্থিক লেনদেনের সুযোগ থাকবে। সঙ্গে স্কুলের মেয়াদ পুনর্নবীকরণের মতো বিষয়গুলি উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের কলকাতার দফতরে না এসেও করা যাবে বলে জানা গেছে।



সংসদের উদ্যোগে রাজ্যের সব উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ছাত্রছাত্রী ও সংশ্লিষ্ট সবার সুবিধার কথা বিবেচনা করে এবং সংসদের কাজে গতি আনা, সংসদের কাজ আরও নিখুঁত করার লক্ষ্যে সংসদের নতুন ওয়েবসাইট ও অনলাইন পদ্ধতির ভাবনা।

12 comments:

  1. ছাত্র ছাত্রীদের জন্য সুবিধা হবে

    ReplyDelete
  2. বাহ ভালো তো সবকিছু অনলাইন এ হবে

    ReplyDelete
  3. Khub valo hbe student der

    ReplyDelete
  4. Onek bhalo podokkhep

    ReplyDelete
  5. ছাত্রছাত্রীদের জন্য খুব সুবিধা হবে।

    ReplyDelete
  6. Khub bhalo uddog

    ReplyDelete
  7. ছাত্র-ছাত্রীদের সুবিধা হবে

    ReplyDelete
  8. Ja hbe sab jeno valo hai

    ReplyDelete