CRPF personnel injured after terrorists hurl grenade at security forces in Srinagar's Eidgah


crpf
Representational image , photo: PTI



শনিবার কাশ্মীর বিভাগের শ্রীনগরে নিরাপত্তা বাহিনীর ওপর গ্রেনেড ছোড়ে সন্ত্রাসীরা। হামলায় সিআরপিএফ জওয়ান সহ দুইজন আহত হয়েছেন বলে জানা গেছে। এটা টানা তৃতীয় দিনের মতো সন্ত্রাসীদের চতুর্থ হামলা। সংবাদ সংস্থা এএনআই-এর খবর অনুযায়ী, আলি জান রোড, ইদগাহ-তে এই হামলার ঘটনা ঘটে।


এর আগে শুক্রবার কাশ্মীর বিভাগের অনন্তনাগ জেলায় বিজবিহার এলাকায় পুলিশ ও সিআরপিএফ-এর একটি যৌথ দলের ওপর সন্ত্রাসী হামলা হয়। এ হামলায় এক পুলিশ সদস্য আহত হয়েছেন। হামলার খবর পাওয়া মাত্রই নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে পৌঁছে এলাকা ঘেরাও করে তল্লাশি অভিযান শুরু করে।




বৃহস্পতিবার-শুক্রবার রাতে, সন্ত্রাসীরা বান্দিপোরায় এক অ-কাশ্মীরি শ্রমিককে লক্ষ্য করে। বৃহস্পতিবার সকালে জম্মু বিভাগের রাজোরিতে সেনা ক্যাম্পে হামলা চালায় সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার ভোররাতে চালানো ওই হামলায় চার সেনা জওয়ান নিহত হয়েছেন। এরপর চার ঘণ্টার গুলির লড়াইয়ে উভয় সন্ত্রাসীও নিহত হয়।

হামলার পর, জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা এই হামলার নিন্দা করেছেন এবং সন্ত্রাসবাদী এবং তাদের সমর্থকদের সঙ্গে উপযুক্তভাবে মোকাবেলা করার প্রতিশ্রুতি দিয়েছেন।

এক টুইট বার্তায় সিনহা বলেন, “রাজৌরিতে ঘৃণ্য সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই; বীর সৈনিকদের শ্রদ্ধা যারা সর্বোচ্চ আত্মত্যাগ করেছেন। হামলায় শহীদদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা। আমরা সন্ত্রাসী ও তাদের মদদদাতাদের মন্দ পরিকল্পনা মোকাবেলা করব।