গর্ভাবস্থায় ওয়ার্ক আউট করার গুরুত্ব কি? দেবিনার ওয়ার্ক আউট অনুপ্রেরনা 

Pregnant Debina Bonnerjee
Pregnant Debina Bonnerjee


যে সমস্ত মহিলারা তাদের গর্ভাবস্থায় সংগ্রাম করছেন তাদের জন্য, টিভি অভিনেত্রী দেবিনা বনার্জী একটি অনুপ্রেরণা হিসাবে কাজ করে। দেবীনা তার প্রথম সন্তানের জন্য অনেক কিছুর মধ্য দিয়ে গেছে, তার গর্ভধারণের কঠিন সংগ্রাম থেকে শুরু করে অসফল আইভিএফ চিকিৎসা এবং অন্যান্য বিষয়গুলো। টিভি তারকা, যিনি তার দ্বিতীয় সন্তানের জন্ম দেওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন, ইনস্টাগ্রামে তার গর্ভাবস্থার প্রশিক্ষণের রুটিনের একটি ভিডিও পোস্ট করেছেন, যেখানে তিনি ডাম্বেল এবং মেডিকেল বলের সাথে বেশ কয়েকটি অনুশীলন প্রদর্শন করেছেন।



মঙ্গলবার, দেবিনা তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করেছেন যেখানে তিনি একটি কালো ব্র্যালেট, কালো লেগিংস এবং বিনুনি করা চুলে ছিলেন। টিভি অভিনেত্রী একটি মেডিকেল বলের উপর ওয়ার্ক করেছিলেন, ডাম্বেল তুলেছিলেন এবং তার প্রশিক্ষকের নির্দেশে স্কোয়াট করেছিলেন। 



তার পোস্টের ক্যাপশনে লেখা ছিল, “আমার প্রশিক্ষক @mindbodydesign_newyou-এর সাহায্যে আমি কীভাবে আমার সহজ-হাওয়াময় ওয়ার্কআউটটি পরিচালনা করতে পারি তার একটি লুকোচুরি-শিখর আজকাল আমি সবই নিয়ে আছি। একটি সুস্থ শরীর, শান্ত মন এবং ভালবাসার মানুষের একটি গুচ্ছ সঙ্গে নিজেকে ঘিরে!!! আমি এবং আমার শিশুর ভিতরে থেকে সুস্থ আছি তা নিশ্চিত করার জন্য আমার ফিটনেস বজায় রাখা।"



ভক্তরা দেবিনার ইনস্টাগ্রাম পোস্টে প্রচুর ভালবাসা এবং প্রশংসা করেছেন। তারা তার ওয়ার্কআউট ভিডিওতে ফায়ার ইমোজি ফেলেছে। একজন ব্যবহারকারী তাকে একজন সুপার মা বলে অভিহিত করেছেন। অন্য একজন ব্যবহারকারী লিখেছেন, "উষ্ণতম এবং স্বাস্থ্যকর মা।" একজন ব্যবহারকারী আরও বলেছেন, "আপনি কীভাবে নিজেকে ফিট রাখছেন তা দেখতে খুব ভালো লাগছে।" নেটিজেনরাও দেবীনাকে তার গর্ভাবস্থায় তার ওয়ার্কআউট ভিডিওতে অনুপ্রাণিত করে।



গর্ভাবস্থায় ওয়ার্ক আউট করার গুরুত্বঃ

  • সহনশীলতা এবং কার্ডিয়াক স্বাস্থ্য বাড়ায়
  • গর্ভাবস্থায় সমস্যা হওয়ার সম্ভাবনা কমায়
  • পেলভিক এবং পিঠের ব্যথা উপশম করে
  • রক্তচাপ কমিয়ে আনে
  • ঘুম বাড়ায়


তার ভ্লগে, দেবিনাও প্রকাশ করেছেন যে তিনি ওজন কমানোর পরিবর্তে স্বাস্থ্যের জন্য ব্যায়াম করেন। তিনি প্রকাশ করেছেন যে তিনি ওজন কমানোর প্রচেষ্টার পরিবর্তে প্রাকৃতিক ওজন বৃদ্ধি করে তার স্বাস্থ্য এবং ফিটনেস বজায় রাখার জন্য ব্যায়াম করেন।