প্রয়াত শেয়ারবাজারের প্রবীন বিনিয়োগকারী এবং আকাসা এয়ারের প্রতিষ্ঠাতা রাকেশ ঝুনঝুনওয়ালা

প্রয়াত শেয়ারবাজারের প্রবীন বিনিয়োগকারী এবং আকাসা এয়ারের প্রতিষ্ঠাতা রাকেশ ঝুনঝুনওয়ালা

Rakesh




শেয়ারবাজারের প্রবীন বিনিয়োগকারী এবং আকাসা এয়ারের প্রতিষ্ঠাতা রাকেশ ঝুনঝুনওয়ালা ( Akasa Air founder Rakesh Jhunjhunwala) 62 বছর বয়সে মারা গেছেন। গত কয়েকদিন ধরে তিনি সুস্থ ছিলেন না এবং রবিবার মুম্বাইয়ের ব্রীচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন, হাসপাতাল সূত্রে জানা গেছে, এএনআই জানিয়েছে।



1960 সালের 5 জুলাই জন্মগ্রহণকারী ঝুনঝুনওয়ালা মুম্বাইয়ে বড় হয়েছেন। 1985 সালে সিডেনহাম কলেজ থেকে স্নাতক হওয়ার পর, তিনি ভারতের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস ইনস্টিটিউটে নথিভুক্ত হন এবং রেখা ঝুনজুনওয়ালাকে বিয়ে করেন, যিনি নিজেও একজন শেয়ার বাজার বিনিয়োগকারী।



ঝুনঝুনওয়ালা RARE এন্টারপ্রাইজ নামে একটি ব্যক্তিগত মালিকানাধীন স্টক ট্রেডিং ফার্ম চালাতেন। তিনি ভারতের নতুন এয়ারলাইন আকসা এয়ারের মালিকও ছিলেন যা এই মাসের শুরুতে ভারতীয় আকাশে যাত্রা করেছিল।



অনেক লোক প্রশ্ন করেছিল যে কেন তিনি একটি এয়ারলাইন শুরু করার পরিকল্পনা করেছিলেন যখন বিমান চলাচল ভাল ছিল না, যার উত্তরে তিনি বলেছিলেন, "আমি বলি আমি ব্যর্থতার জন্য প্রস্তুত।"



তিনি ভারতের স্টক মার্কেট সম্পর্কে সর্বদাই উৎসাহী ছিলেন এবং তিনি যে স্টকগুলি কিনেছিলেন তার বেশিরভাগই মাল্টিব্যাগারে পরিণত হয়েছিল।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ