টাকা উদ্ধারের ঘটনা  রবীন্দ্রনাথ ঠাকুর, ঋষি অরবিন্দ এবং বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বাংলা’কে কলঙ্কিত করেছে-ধর্মেন্দ্র প্রধান 

ধর্মেন্দ্র প্রধান




শিক্ষক নিয়োগ দুর্নীতি কান্ডে ইতিমধ্যে গ্রেপ্তার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী, অর্পিতা মুখার্জী, পার্থ চ্যাটার্জীর আপ্ত সহায়ক, উদ্ধার হয়েছে ২১ কোটি টাকা সহ বিদেশি টাকা এবং প্রচুর সোনাদানা। এরইমাঝে রাজ্যে এসেছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ।


গতকাল রাজ্যে এসেই চাকরিপ্রার্থীদের ধর্ণামঞ্চে তাদের সাথে দেখা করতে যান কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী। তিনি সল্টলেকে এসে দেখা করলেন SLST, Upper Primary সহ কর্মশিক্ষা এবং শারীর শিক্ষা চাকরিপ্রার্থীদের সঙ্গে।


SLST, Upper Primary সহ কর্মশিক্ষা এবং শারীর শিক্ষা চাকরিপ্রার্থীদের অভিযোগ তিনি শুনেছেন । সেই সাথে তিনি বঞ্চিত চাকরীপ্রার্থীদের অভিযোগ লিখিত আকারে জমা দিতে বলেন।


কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী জানিয়েছেন দ্রুত তিনি পশ্চিমবঙ্গ সরকারের কাছে রিপোর্ট চাইবেন। একই সঙ্গে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রী জানিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রীকে চিঠি লিখবেন তিনি।


এদিন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে কাছে পেয়ে নিজেদের বর্তমান করুন অবস্থার কথা তুলে ধরেন চাকরি প্ৰার্থীরা। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর আশ্বাসে আশার আলো দেখছেন তারা, এমনটাই জানিয়েছেন চাকরীপ্রার্থীরা।


কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান SSC নিয়োগ দুর্নীতির কড়া নিন্দা করেছেন। কলকাতায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, শিক্ষক নিয়োগে দুর্নীতি এবং তা নিয়ে আদালতে মামলা সম্পর্কে অনেক তথ্য তাঁদের কাছে এসেছে। তবে গতকাল যে টাকা উদ্ধারের ঘটনা ঘটেছে, তা লজ্জাজনক। এই ঘটনা রবীন্দ্রনাথ ঠাকুর, ঋষি অরবিন্দ এবং বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের বাংলা’কে কলঙ্কিত করেছে। এই ধরনের ভ্রষ্টাচার বন্ধ হওয়া উচিত এবং শিক্ষা ব্যবস্থাকে এইভাবে বলি দেওয়া উচিত নয় বলে তিনি মনে করেন।