WB School News : রাজ্যে বাড়ছে করোনা , আবারও কি স্কুল ছুটির ঘন্টা !


school
file picture



রাজ্যে লাফিয়ে বাড়ল করোনা সংক্রমণ। একদিনে আক্রান্ত প্রায় ২ হাজার (১৯৩২)। সেই সঙ্গে মঙ্গলবার বাংলায় মারণব্যাধিতে প্রাণ হারিয়েছেন ৩ জন। যার ফলে ফের স্কুল (school) বন্ধের আশঙ্কায় শিক্ষা মহল।


সূত্রের খবর শিক্ষা দফতরে স্কুল (school) বন্ধ নিয়ে আলোচনা হয়। বলা হয়, দৈনিক সংক্রমন বৃদ্ধিপেলে পড়ুয়াদের স্বাস্থ্যের কথা ভেবে বন্ধ করে দেওয়া হতে পারে শিক্ষালয়গুলি (school)।

গত ২৪ ঘণ্টায় রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা ২০০০-এর গন্ডি ছাড়ালো। এদিনও করোনায় (Coronavirus) ৩ জনের মৃত্যু হয়েছে রাজ্যে (West Bengal Covid Update)।


রাজ্য স্বাস্থ্য দফতরের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৫২। মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছিল দু’হাজারের নিচে। জেলাগুলির মধ্যে আক্রান্তের নিরিখে শীর্ষে কলকাতা। এখানে করোনা (West Bengal Covid Update) আক্রান্ত হয়েছেন ৮২৫ জন। যা গতকালের চেয়ে বেশ খানিকটা বেশি (today wb covid update)।


সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা (৫৫২)। তৃতীয় স্থানে থাকা দক্ষিণ ২৪ পরগনা (১৫৭)। হুগলিতেও (১৪৬) বাড়ছে সংক্রমণ। পশ্চিম বর্ধমানের সংক্রমণও বৃদ্ধি পাচ্ছে ক্রমশ। একমাত্র কালিম্পংয়ে নতুন করোনা আক্রান্তের (Coronavirus) হদিশ মেলেনি।


এদিকে বুধবার সমস্ত সরকারি মেডিক্যাল কলেজ এবং জেলা স্বাস্থ্যকর্তাদের সঙ্গে ভিডিও বৈঠক করে রাজ্যের কোন হাসপাতালে কত শয্য়া করোনার জন্য বরাদ্দ অথবা কোথায় কত চিকিৎসক বা স্বাস্থ্যকর্মী দরকার কিংবা অক্সিজেন ও ওষুধ মজুত আছে কিনা, প্রভৃতি খুঁটিনাটি বিষয় জেলাগুলির কাছ থেকে জেনে নিয়েছে স্বাস্থ্যভবন।


তাই এমন পরিস্থিতিতে আবারও বিদ্যালয় বন্ধের সম্ভাবনা তৈরি হচ্ছে বলেই মনে করছে অভিজ্ঞ মহল ।