Bharatiya Rashtra Samiti

Telangana Chief Minister K Chandrashekar Rao
Telangana Chief Minister K Chandrashekar Rao


তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও ( Telangana Chief Minister K Chandrashekar Rao) জাতীয় রাজনীতিতে প্রবেশ করতে চলেছেন? তিনি এই মাসে 'ভারতীয় রাষ্ট্র সমিতি' (‘Bharatiya Rashtra Samiti’)নামে একটি জাতীয় স্তরের দল চালু করবেন, সূত্রের বরাত দিয়ে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে। কেসিআর, টিআরএস (TRS) সুপ্রিমো হিসাবে জনপ্রিয়ভাবে পরিচিত, একটি জাতীয় ফ্রন্টের ধারণার বিষয়ে কোনও অগ্রগতি করতে ব্যর্থ হওয়ার পরে তিনি একটি জাতীয় পার্টি তৈরি করার কথা ভাবছেন বলে জানা গেছে। গত মাসে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Delhi Chief Minister Arvid Kejriwal), সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব (Samajwadi Party chief Akhilesh Yadav) এবং প্রাক্তন প্রধানমন্ত্রী এবং জনতা দল (এস) নেতা দেবগৌড়ার (former Prime Minister and Janata Dal(S) leader Deve Gowda) সাথে তার বৈঠকের পরে, কেসিআর বলেছিলেন যে দেশে শীঘ্রই একটি উত্তেজনা তৈরি হবে।



19 জুন তেলেঙ্গানা রাষ্ট্র সমিতির (Telangana Rashtra Samithi) (টিআরএস) কার্যনির্বাহী বর্ধিত সভায় এই বিষয়ে একটি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে মনে করা হচ্ছে। টিআরএস প্রধান, যিনি শুক্রবার রাজ্যের মন্ত্রী এবং দলের সিনিয়র নেতাদের সাথে ম্যারাথন আলোচনা করেছিলেন, ভারত রাষ্ট্র সমিতির (বিআরএস) প্রস্তাবে সম্মত হয়েছেন বলে মনে করা হচ্ছে।



ভারতের নির্বাচন কমিশনে (Election Commission of India) নতুন দল নিবন্ধনের প্রক্রিয়া শীঘ্রই শুরু হতে পারে। কেসিআর জুনের শেষে নয়াদিল্লিতে একটি নতুন দলের আনুষ্ঠানিক ঘোষণা করতে চাইছেন। টিআরএস নেতৃত্ব বিআরএসের জন্যও টিআরএস প্রতীক ‘গাড়ি’ পেতে আগ্রহী বলে জানা গেছে। জাতীয় রাজধানীতে টিআরএস অফিসটি প্রস্তাবিত জাতীয় পার্টির সদর দফতর হিসাবে কাজ করবে, সূত্রের বরাত দিয়ে বলা হয়েছে।