Latest Online Bengali News Portal

Breaking

Tuesday, June 21, 2022

Monica Khanna Pilot : আগুন লেগেছিলো বিমানে, ১৮৫ জন যাত্রীর প্রাণ বাঁচিয়ে নজির গড়লেন মনিকা

Monica Khanna Pilot : অসীম সাহসে ১৮৫ যাত্রীর প্রাণ বাঁচালেন মনিকা

Monica Khanna Pilot
Monica Khanna 




Monica Khanna Pilot : রবিবার পাটনা থেকে দিল্লির উদ্দেশে ১৮৫ জন যাত্রী নিয়ে উড়ান দিয়েছিল স্পাইসজেটের (spicejet) বিমান। কিন্তু টেক অফের পরেই জানলা দিয়ে যাত্রীদের কয়েকজন দেখতে পান, বিমানের ডানায় আগুন লেগেছে। বিষয়টি জানানো হয় বিমানবন্দরে, এটিসি (air traffic control) থেকে তৎক্ষণাৎ এমার্জেন্সি ল্যান্ডিংয়ের নির্দেশ দেওয়া হয়।

কিন্তু অবতরণ এতটা সহজ ছিল না। পাটনার জয়প্রকাশ নারায়ণ বিমানবন্দরে রানওয়ের একদিকে পর পর গাছের সারি আর আরেক দিকে ট্রেনলাইন। কীভাবে নিরাপদে ল্যান্ডিং হবে তা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন সবাই। ছিল অসংখ্য যাত্রী এবং বিমানকর্মীদের প্রাণ সংশয়। নামার আগেই যদি পুরো বিমানে আগুন ধরে যায় তাহলে তো কেউ বাঁচবে না, চিন্তায় ঘুম ওড়ে সবার।

Monica Khanna Pilot
Monica Khanna 

কিন্তু অসীম ধৈর্য্য আর মানসিক শক্তিকে হাতিয়ার করে ১৮৫ জন যাত্রীকে সুরক্ষিত ভাবে ল্যান্ডিং করিয়ে নজির সৃশটি করেছেন স্পাইসজেটের (spicejet) মহিলা পাইলট (lady pilot) মনিকা খান্না। নিশ্চিত মৃত্যুমুখ থেকে শতাধিক যাত্রীকে বাঁচিয়ে বর্তমানে হিরো পাইলট মনিকা খান্না ( Monica Khanna Pilot)।

চার বছর হল তিনি স্পাইসজেটে (spicejet)যোগ দিয়েছেন। তার মধ্যে প্রথমবার এমন অভিজ্ঞতা হল তাঁর। আর প্রথম চেষ্টাতেই বাজিমাত করে নজর কেড়েছেন মনিকা ( Monica Khanna Pilot)।

1 comment:

বিজ্ঞাপনের জন্য আজই যোগাযোগ করুন