Breaking

google news

Wednesday, June 22, 2022

ছেলেদের ক্র‍্যাশ, ৫ ড‍্যাশি‌ং ভারতীয় মহিলা ক্রিকেটার

ছেলেদের ক্র‍্যাশ, ৫ ড‍্যাশি‌ং ভারতীয় মহিলা ক্রিকেটার


ভারতে ক্রিকেট সবথেকে জনপ্রিয় খেলা। ভারতীয় মহিলা ক্রিকেট টিমে বেশ কয়েকজন ড‍্যাশিং গার্ল রয়েছে। যারা ছেলেদের ক্র‍্যাশ। 

স্মৃতি মান্ধানা (Smriti Mandhana)
Smriti Mandhana

স্মৃতি মান্ধানা সারা বিশ্বের ছেলেদের জন্য ক্রাশ। নিজের লুক দিয়ে অনেক তরুণের মন কেড়ে নিয়েছেন এই মহিলা ক্রিকেটার। তিনি টিম ইন্ডিয়ার একজন সক্রিয় সদস্য এবং মহিলা বিশ্বকাপেও অংশ নিয়েছিলেন। মহারাষ্ট্রের মেয়েটি মহারাষ্ট্রের অনূর্ধ্ব 15 এবং 19 দলে জায়গা করে নিয়েছিলেন। 
Smriti Mandhana



স্মৃতি মান্ধানা প্রায় 7 বছর আগে উভয় সীমিত ওভারের ফর্ম্যাটে তার প্রথম আন্তর্জাতিক ম‍্যাচ খেলেছিলেন। দুর্দান্ত ব্যাটসওম্যান টিম ইন্ডিয়ার সক্রিয় সদস‍্য। বাঁহাতি এই ব্যাটসওম্যান বেশ কয়েকটি আন্তর্জাতিক লিগেও অংশ নিয়েছেন। স্মৃতি জিতেছেন আন্তর্জাতিক পুরস্কার ও স্বীকৃতি।



প্রিয়া পুনিয়া (Priya Punia)
Priya Punia



এই সুন্দরী মহিলা ক্রিকেটার কিউইদের বিপক্ষে 6 ফেব্রুয়ারি 2019 তারিখে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম 20 ওভারে অভিষেক করেছিলেন। প্রিয়া পুনিয়া একজন ডানহাতি। 

Priya Punia



তিনি ভারতীয় দলে নিয়মিত ছিলেন এবং আন্তর্জাতিক অভিষেকের পর থেকে 127টি ওডিআই এবং 61টি টি-টোয়েন্টিতে টিম ইন্ডিয়ার জন্য ক্যাপ করেছেন। জয়পুরের এই ছোট শহরবাসী নিশ্চিত যে সে যেভাবে খেলে এবং তার আকর্ষণীয় চেহারার জন্যও মাথা ঘুরিয়ে দেয়।




মিতালি রাজ
Mitali Raj


মিতালি রাজকে সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন হিসাবে গণ্য করা হয় এমনকি ভারতে নয়, সারা বিশ্বেও। তিনি একজন উদ্বোধনী ব্যাটসওম্যান এবং একজন ডানহাতি। 
Mitali Raj



মিতালি (Mithali Raj) ভারতের হয়ে ১২টি টেস্ট খেলে ১টি শতরান ৪টি অর্ধশতক ও ৪৩.৬৮ গড়ে ৬৯৯ রান করেছেন। ২৩২টি ওয়ানডেতে, মার্জিত ডানহাতি ৫০.৬৮ গড়ে ৭৮০৫ রান করেছেন যার মধ্যে ৭টি সেঞ্চুরি এবং ৬৪টি হাফ সেঞ্চুরি রয়েছে। সম্প্রতি অবসর নিয়েছেন তিনি। 





মোনা মেশরাম (Mona Meshram)



মোনা মেশরাম বিদর্ভ অঞ্চল থেকে ভারতের প্রতিনিধিত্বকারী প্রথম মহিলা ক্রিকেটার। 


মহিলা ক্রিকেটার তার ব্যাটিং শৈলী এবং সুন্দর চেহারার জন্য পরিচিত। ব্যতিক্রমী প্রতিভাবান হওয়ার পাশাপাশি তিনি গ্রাউন্ডেড হওয়ার জন্য পরিচিত।




হারলিন দেওল

Harlin


হারলিন দেওল, একজন প্রচণ্ড আক্রমণকারী ডানহাতি ব্যাটসওম্যান একজন তরুণ এবং প্রতিভাবান ক্রিকেটার। হিমাচল প্রদেশের এই মেয়েটিও মাঝেমধ্যে ডানহাতি লেগ-স্পিন বোলিং করে। হারলিন সুন্দর চেহারা এবং ব্যতিক্রমী ক্রিকেটীয় দক্ষতার অধিরী। তরুণদের মধ্যে তার অনেক ভক্ত রয়েছে এবং পাশাপাশি একটি বিশাল সোশ্যাল মিডিয়া অনুসরণকারী রয়েছে। 



পাহাড়ের দেশের মেয়েটি গত বছর তার প্রথম ৫০ ওভারের আন্তর্জাতিক খেলায় অংশ নেয়। একই বছরে এবং একই প্রতিপক্ষের বিপক্ষে 20 ওভারের ফরম্যাটে অভিষেক হয়েছিল তার। আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার জন্যও তার নাম ছিল। হিমাচলি ক্রিকেটার তার ড্যাশিং চেহারার জন্যও পরিচিত।







No comments:

Post a Comment