Breaking

google news

Saturday, May 14, 2022

Breaking: ত্রিপুরার মুখ‍্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন বিপ্লব দেব

Breaking: হঠাৎই ইস্তফা বিপ্লব দেবের, রাজনৈতিক জল্পনা তুঙ্গে

Biplab deb


ত্রিপুরার (Tripura) মুখ‍্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন বিপ্লব দেব (Biplab Deb)। আজ হঠাৎই মুখ‍্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে রাজ্যপাল এস এন আর্য্যর কাছে ইস্তফাপত্র জমা দেন। হঠাৎ বিপ্লবদেবের এই ইস্তফা নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা। বিধানসভা ভোটের আগের বছরই হঠাৎ বিপ্লব দেবের ইস্তফা নিয়ে চলছে চর্চা।




এদিকে ইতিমধ্যেই আগরতলা (Agartala) এসে পৌঁছেছেন কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব। মুখ্যমন্ত্রীর ইস্তফার পরে নতুন নেতা নির্বাচনে কমিটি গঠন করল বিজেপি। আজকেই পরিষদীয় দলের বৈঠকে নয়া মুখ‍্যমন্ত্রী নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা যাচ্ছে। 


২০১৮ সালের ৯ মার্চ প্রথমবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন বিপ্লব দেব। প্রথমবার ত্রিপুরায় বিজেপি ক্ষমতায় আসার পরে প্রথম মুখ্যমন্ত্রী হন বিপ্লব দেব। মেয়াদ শেষের ১০ মাস আগেই হঠাৎ ইস্তফা দিলেন তিনি। 


Biplab Deb




ত্রিপুরার নতুন মুখ্যমন্ত্রীর দৌড়ে উঠে আসছে জিষ্ণু দেববর্মার নাম। জিষ্ণু দেববর্মা ত্রিপুরার উপমুখ‍্যমন্ত্রী। আরও পড়ুনঃ Tripura New CM: ত্রিপুরার নয়া মুখ‍্যমন্ত্রীর নাম ঘোষনা, ঘোষনা হতেই প্রকাশ‍্যে গোষ্ঠীকোন্দল 


ত্রিপুরার (Tripura) বিদায়ী মুখ্যমন্ত্রীর বক্তব্য, “দল চাইছে ২০২৩ নির্বাচনের আগে সংগঠনের শক্তি বাড়াতে। দীর্ঘ সময় সরকারে থাকার জন্য সংগঠনের শক্তি বাড়ানোর দরকার। সংগঠন থাকলে তবেই সরকার থাকবে। তাই দল আমাকে সংগঠনে কাজে লাগাতে চাইছে।”

Biplab Deb



আক্ষেপের সুরে তিনি বললেন, “এতদিন প্রধানমন্ত্রীর মার্গদর্শনে আমি কাজ করে এসেছি। আমি ত্রিপুরায় ন্যায় প্রতিষ্ঠা করার চেষ্টা করেছি। এবার কেন্দ্রীয় নেতৃত্বের ইচ্ছাতেই সংগঠনের কাজ করব।” আরও পড়ুনঃ ইচ্ছাশক্তিকে ভর করে রং তুলি নিয়ে খাতায় ছবি আঁকতে আঁকতে আজ সে একজন শিল্পী

11 comments: