Life imprisonment to Yasin Malik: ইয়াসিন মালিককে যাবজ্জীবন কারাদণ্ড দিল আদালত

life imprisonment to Yasin Malik: ইয়াসিন মালিককে যাবজ্জীবন কারাদণ্ড দিল আদালত



বুধবার দিল্লির NIA আদালত কাশ্মীরি বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিককে সন্ত্রাসে অর্থায়নের মামলায় যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে।



মালিকের সাথে জড়িত মামলাটি সন্ত্রাসবাদী এবং বিচ্ছিন্নতাবাদী কার্যকলাপের সাথে সম্পর্কিত যা 2017 সালে কাশ্মীর উপত্যকাকে উত্তপ্ত করেছিল।




ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) সর্বোচ্চ শাস্তি, মৃত্যুদণ্ড দাবি করেছিল, আর প্রতিরক্ষা পক্ষ যাবজ্জীবন কারাদণ্ডের আবেদন করেছিল।




ইয়াসিন মালিকের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্র, দেশের বিরুদ্ধে যুদ্ধ, অন্যান্য বেআইনি কার্যকলাপ এবং কাশ্মীরে শান্তি বিঘ্নিত করার অভিযোগ আনা হয়েছে।




আদালত 19 মে মালিককে দোষী সাব্যস্ত করেছিল এবং এনআইএ কর্তৃপক্ষকে তার আর্থিক পরিস্থিতি মূল্যায়ন করার নির্দেশ দিয়েছিল যাতে জরিমানা আরোপ করা হতে পারে।



সাজা ঘোষণার আগে যুক্তিতে, মালিক আদালতকে বলেছিলেন যে গোয়েন্দা সংস্থাগুলি যদি তার সাথে জড়িত কোনও সন্ত্রাস-সম্পর্কিত কার্যকলাপ প্রমাণ করে তবে তিনি ফাঁসি মেনে নেবেন।




ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) ইতিমধ্যে আদালতকে বলেছে যে মালিক উপত্যকা থেকে কাশ্মীরি পণ্ডিতদের নির্বাসনের জন্য দায়ী কারণ এটি তার জন্য মৃত্যুদণ্ডের পক্ষে যুক্তি দিয়েছে।



মালিক 10 মে আদালতকে বলেছিলেন যে তিনি তার বিরুদ্ধে 16 (সন্ত্রাসী আইন), 17 (সন্ত্রাসী আইনের জন্য তহবিল সংগ্রহ), 18 (সন্ত্রাসী কার্যকলাপের ষড়যন্ত্র) এবং 20 ধারা, UAPA এর সন্ত্রাসী দল বা সংগঠনের সদস্য এবং IPC এর 120-B (অপরাধমূলক ষড়যন্ত্র) এবং 124-A (রাজদ্রোহ) ধারা অন্তর্ভুক্ত করার অভিযোগে প্রতিদ্বন্দ্বিতা করছেন না। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ