Latest Online Bengali News Portal

Breaking

Thursday, May 26, 2022

Youtube SEO : ইউটিউবে এই পাঁচটি উপায়ে সাবস্ক্রাইবার বাড়তে পারে, জেনে নিন Tricks

Youtube SEO : ইউটিউবে এই পাঁচটি উপায়ে সাবস্ক্রাইবার বাড়তে পারে, জেনে নিন Tricks 

Youtube SEO




আপনি নিশ্চয়ই প্রতিদিন অনেক ধরনের ভিডিও (video) দেখছেন, যেগুলো আপনার খুব ভালো লাগে। এই ভিডিওগুলি বেশ ভাইরাল হয়ে যায়, যার কারণে লোকেরা সেগুলি সহজে দেখতে পাচ্ছে। লোকেরা বিভিন্ন প্ল্যাটফর্মে এই ভিডিওগুলি তৈরি করে এবং আপলোড করে, তারপরে সেগুলি মানুষের কাছে পৌঁছায়৷

যেমন ইউটিউব। কারণ এখানেও আপনি সহজেই অনেক ধরনের ভিডিও খুঁজে পেতে পারেন। মানে আপনাকে একটি গান শুনতে হবে, কিছু সম্পর্কে জানতে হবে, কিছু তথ্য চাই, একটি সিনেমা দেখতে হবে ইত্যাদি। আপনি ইউটিউবে এই সব পাবেন।

একই সময়ে, ইউটিউব শুধুমাত্র বিনোদনের একটি উৎস নয়, আপনি এটি থেকে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। আসলে মানুষ এখানে নিজস্ব চ্যানেল তৈরি করলেও অনেকের সাবস্ক্রাইবার বাড়তে না পারায় মন খারাপ থাকে। তাহলে আসুন আমরা আপনাকে বলি যে সাবস্ক্রাইবার বাড়াতে আপনার কি কি বিষয় (Youtube SEO) মাথায় রাখা উচিত, যাতে আপনি আপনার ইউটিউব চ্যানেল থেকে ভালো অর্থ উপার্জন করতে পারেন।

এই বিষয়গুলো মাথায় রাখুন:-

এক) আপনি যদি আপনার ইউটিউব চ্যানেলে গ্রাহক বাড়াতে চান, যাতে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারেন, তবে এর জন্য আপনাকে সর্বদা সঠিক বিষয় বেছে নিতে হবে (Youtube SEO)। এমন একটি বিষয় চয়ন করুন যা সাম্প্রতিক কালে প্রবণতা (trending) রয়েছে, যা লোকেরা শুনতে এবং দেখতে পছন্দ করে, মানুষের সমস্যার সাথে সম্পর্কিত বা মানুষকে (subscriber) বিনোদন দিতে পারে ইত্যাদি।




দুই) আপনি আপনার YouTube ভিডিওর জন্য একটি ভাল থিম বেছে নেওয়ার পরে, আপনাকে আপনার ভিডিওর গুণমান এর উপরও ফোকাস করতে হবে৷ ভালো মোবাইল বা ক্যামেরা দিয়ে ভিডিও শুট করুন, যাতে ভালো মানের পেতে পারেন। একই সময়ে, ভিডিও সম্পাদনা করার সময় ভাল প্রভাব ব্যবহার করতে ভুলবেন না।




তিন) আপনাকে সময়ে সময়ে মানুষের সাথে লাইভ সংযোগ (live streaming) করার চেষ্টা করতে হবে, তাদের সাথে কথা বলতে হবে, তাদের মন্তব্য নিতে হবে এবং তাদের উত্তর দিতে হবে ইত্যাদি। এটি করার মাধ্যমে, লোকেরা আপনার সাথে সরাসরি সংযোগ করতে সক্ষম হবে এবং এই কৌশলটি আপনাকে YouTube-এ গ্রাহক (subscriber) বাড়াতে সাহায্য করবে৷



চার) একটি ভাল বিষয় নির্বাচন করার পরে, ভাল সম্পাদনা এবং লাইভ করার পরে, আপনাকে অবশ্যই আপনার ভিডিও শেয়ার করার দিকে মনোযোগ দিতে হবে। বন্ধুদের পাঠান, অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করুন ইত্যাদি। আপনি ভিডিওটি শেয়ার না করলে লোকেরা (subscriber) কীভাবে আপনার সাথে সংযুক্ত হবে? তাই এটা করতে হবে।  সেই সাথে অন্যান্য ইউটিউব চ্যানেল আপনি সাবস্ক্রাইব করলেই তো তারাও আপনার চ্যানেল সাবস্ক্রাইব করবে। এই সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করতে হবে। 


পাঁচ) এতো গেলো বাইরের বিষয়। এবার ইউটিউবে ভিডিও আপলোড করবার সবয় কি ওয়ার্ডের (youtube keyword research) দিকেও বিশেষ নজর দিতে হবে। কি ধরনের বিষয় ইউটিউবে সার্চ হয় সেই ধরনের বিষয় keyword হিসাবে ব্যববহার করতে হবে।



আপনি উপরে উল্লিখিত সমস্ত টিপস (youtube seo tools) অনুসরণ করলে, আপনি আপনার YouTube চ্যানেলে আরও বেশি সদস্য (subscriber) পেতে পারেন। একই সময়ে, যখন গ্রাহক বাড়বে, তখন অবশ্যই দেখার লোকের সংখ্যাও বাড়বে। এটি দিয়ে আপনি ভাল অর্থ উপার্জন করতে সক্ষম হবেন।


21 comments:

  1. খুবই উপকৃত হলাম

    ReplyDelete
    Replies
    1. 🙂Bast video free fire 👉 👉👉 https://youtu.be/VCwLE1jWGzI

      Subscribe channel please 🙏

      Delete
  2. গুরুত্বপূর্ণ পয়েন্ট তুলে ধরার জন্য ধন্যবাদ

    ReplyDelete
  3. Good information for all youtubers.

    ReplyDelete
  4. Very informative article
    উপকৃত হলাম

    ReplyDelete
  5. এই টিপস গুলো ভালো কাজে লাগবে ।।

    ReplyDelete
  6. গুরুত্ব পূর্ণ তথ্য

    ReplyDelete
  7. Asob mathai rekhe post kora lgbe

    ReplyDelete
  8. Good information

    ReplyDelete