ব্রোঞ্জ জয় কোচবিহারের ওকড়াবাড়ীর দীপশিখার

ব্রোঞ্জ জয় কোচবিহারের ওকড়াবাড়ীর দীপশিখার


Dipsikha



জিমনাস্টিকে ব্রোঞ্জ জয় কোচবিহারের ওকড়াবাড়ীর দীপশিখার (Dipsikha)। কর্ণাটকা মিনি অলিম্পিক গেম ২০২২-এ জিমনাস্টিকে ব্রোঞ্জ জয় করলো দিন মজুর পরিবারের এই তরুণী। ব্রোঞ্জ জয়ের পরেই নিজের আত্মবিশ্বাসকে ও নিজের শ্রম আরো বাড়ানোর প্রতি আগ্রহী দীপশিখা।




সীমান্তবর্তী জেলা কোচবিহারের দিনহাটার ওকড়াবাড়ী অঞ্চলের ইন্দ্রনারায়নের বাসিন্দা দীপশিখা সেন। বয়স ১৪। বাবা রতন সেন দিনমজুর। টানাটানির সংসারে মেয়ের ইচ্ছেকেই প্রাধান‍্য দিয়ে জিমনাস্টিকে পাঠান রতনবাবু। পড়াশুনা গ্রামেরই প্রাথমিক বিদ‍্যালয়ে। বর্তমান কর্ণাটক জিওপি জিমনাস্টিকে নিজেকে তৈরি করছেন সে। জিমনাস্টিকে হাতেখড়ি প্রাথমিক বিদ‍্যালয়েই। তারপর ব‍্যাঙ্গালুরুতে জিমন‍্যাস্টিক্স স্কুলে পড়ার সুযোগ পায়। দীপশিখার ব্রোঞ্জ জয়ে বেশ খুশি তাঁর শুভাঙ্কাঙ্খীরা।




দীপশিখার বাবা রতন সেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মেয়েকে তেমন ভালো প্রশিক্ষণের সুযোগ করে দিতে পারেনি। ওর বিদ‍্যালয়ের শিক্ষক অনেকটা সাহায‍্য করেছে। ওর ইচ্ছেশক্তি ও শিক্ষকের প্রচেষ্টাই আজ ও ব্রোঞ্জ দয় করলো। অন‍্যদিকে, দীপশিখাও অনেক খুশি। দীপশিখা জানায়, ব্রোঞ্জ জয় করে খুশি সে।




১৬ই মে কর্ণাটকের বেঙ্গালুরুতে শুরু হয় এই প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় অংশ গ্রহন করে ব্রোঞ্জ জয় দীপশিখার। খুশির হাওয়া তাঁর শুভাকাঙ্খীদের মনে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ