SSC Group C মামলায় নয়া মোড়, পাঁচ জনের নামে FIR করলো CBI

CBI




SSC Group C মামলায় নয়া মোড়, পাঁচ জনের নামে FIR করলো CBI। উপদেষ্টা কমিটির পাঁচ সদস্যের নামে নতুন করে FIR। এসপি সিনহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সৌমিত্র সাহা, অশোক সাহা-সহ আরও ১ জনের নামে এফআইআর দায়ের করেছে কেন্দ্রীয় তদন্ত কারী সংস্থা। তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গঠন করা ৫ সদস্যের উপদেষ্টা কমিটির সদস্যদের নামেই FIR করা হয়েছে। জানা যাচ্ছে কপিতে সব কিছুই উল্লেখ করা হয়েছে।



অভিযোগ, শান্তিপ্রসাদ সিনহা মূল ভূমিকা নিয়েছিলেন। সৌমিত্র সরকার এবং শান্তিপ্রসাদ শর্মা মিলে প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর, শূন্যপদ সংগ্রহ করেছিল। ওই ৩৮১টি পদ জাল সুপারিশ পত্র দিয়ে পূরণ করা হয়েছিল। বাড়ানো হয়েছিল অনুত্তীর্ণ প্রার্থীদের নম্বর। জাল সুপারিশপত্র কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে শান্তিপ্রসাদ শর্মা দিয়েছিলেন। কল্যাণময় গঙ্গোপাধ্যায় মধ্যশিক্ষা পর্ষদের টেকনিক্যাল অফিসার রাজেশ লায়েককে, সেই জাল সুপারিশপত্রের ভিত্তিতে নিয়োগপত্র ইস্য়ু করার নির্দেশ দিয়েছিলেন।



অপরাধ করার অভিসন্ধি, জালিয়াতি, প্রতারণা ইত্যাদি ধারায় মামলা দায়ের করা হয়েছে। অভিযোগ, অযোগ্য এবং তালিকায় নাম নেই, এমন পরীক্ষার্থীদের গ্রুপ সি পদে চাকরি পাইয়ে দিতে সাহায্য করা হয়েছে। সিবিআই-য়ের এই পদক্ষেপ মামলাকে নয়া মোড় দেবে বলে মনে করা হচ্ছে।