Breaking

google news

Wednesday, May 11, 2022

Babul Supriyo Oath: অবশেষে শপথ নিতে চলেছেন বাবুল সুপ্রিয়

Babul Supriyo Oath: অবশেষে শপথ নিতে চলেছেন বাবুল সুপ্রিয় 

Babul Supriyo




অবশেষে জট কাটিয়ে শপথ গ্রহণ করতে চলেছেন বাবুল সুপ্রিয়। জানা যাচ্ছে বিধানসভার ডেপুটি স্পিকার আশীষ বন্দোপাধ্যায়ের পৌরহিত্যে বালিগঞ্জের বিধানসভার বিধায়ক হিসেবে শপথ নেবেন বাবুল সুপ্রিয়। 




বালিগঞ্জ বিধানসভায় জয়ের পর তিন সপ্তাহ টানাপোড়নের মধ্য দিয়ে কেটে গেলেও শপথ গ্রহণ করতে পারেনি বাবুল সুপ্রিয়। রাজ‍্যের তরফে বিশেষ করে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের তরফে অনুরোধ জানানো হলে অসুস্থ থাকা সত্বেও বুধবার বাবুল সুপ্রিয় কে শপথ বাক্য পাঠ করানোর জন্য রাজি হয়েছেন বিধানসভার ডেপুটি স্পিকার আশীষ বন্দোপাধ্যায়।




জানা গেছে বুধবার দুপুর বারোটা নাগাদ শপথগ্রহণ বাবুল সুপ্রিয়র। প্রসঙ্গত বালিগঞ্জে উপ-নির্বাচনে জয়ী হয়েছেন বাবুল সুপ্রিয় আর তারপর রাজ্যের তরফে রাজ্যের রাজ্যপাল জাগদীপ ধনকর কে শপথ বাক্য পাঠ করানোর জন্য চিঠি দেয় রাজ‍্য। পাল্টা নোট পাঠিয়ে রাজ্যপাল জানান, বিধানসভা সংক্রান্ত কিছু বিষয় রয়েছে, যা নিয়ে তথ্য চেয়েও তিনি পাননি। তাই উত্তর না মেলা পর্যন্ত এ নিয়ে এগোনোর অনুমতি মিলবে না বলেই কার্যত ইঙ্গিত দেন তিনি। এর পর সংবিধানের ১৮৮ নম্বর ধারা উল্লেখ করে জগদীপ ধনকড় ট্যুইট করে জানান, বালিগঞ্জের উপনির্বাচনে জয়ী প্রার্থী বাবুল সুপ্রিয়কে শপথবাক্য পাঠ করাবেন বিধানসভার ডেপুটি স্পিকার আশিস। কিন্তু সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন বিধানসভার ডেপুটি স্পিকার।




রাজ্যপালের নির্দেশ নিয়ে প্রশ্ন তোলেন বিধানসভার স্পিকার বিমান এবং তৃণমূল নেতৃত্ব। স্পিকার থাকা সত্ত্বেও রাজ্যপালের ডেপুটি স্পিকারকে শপথ গ্রহণ করানোর নির্দেশ নিয়ে তৈরি হয় বিতর্ক। মনে করা হচ্ছে ডেপুটি স্পিকার ও রাজ্যপালের সংঘাতই কারণে ডেপুটি স্পিকারকে দায়িত্ব দিতে চাইছেন রাজ্যপাল। 

বিধানসভায় রবীন্দ্রজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে অধ্যক্ষ বিমান বলেন, "বাবুলের শপথগ্রহণ কেন আটকে আছে, তা রাজ্যপালই বলতে পারবেন"। তিনি জানান, সহকারী অধ্যক্ষ যে শপথবাক্য পাঠ করাতে পারবেন না, তা রাজ্যপালকে জানিয়ে দেওয়া হয়েছে। এখন রাজ্যপালই ঠিক করবেন, কে, কবে শপথবাক্য পাঠ করাবেন। তার পর মঙ্গলবার বাবুলের শপথগ্রহণের কথা জানালেন পার্থ চট্টোপাধ‍্যায়। 


দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে কালকে অর্থাৎ বুধবার বিধানসভার ডেপুটি স্পিকার আশীষ বন্দ্যোপাধ্যায় এর পৌরহিত্যে শপথগ্রহণ নিতে চলেছেন বালিগঞ্জের বিধায়ক বাবুল সুপ্রিয়। 

No comments:

Post a Comment