Latest Online Bengali News Portal

Breaking

Monday, April 25, 2022

Online Exam: অনলাইন পরীক্ষার দাবিতে বিশ্ববিদ্যালয়ের গেটে তুমুল বিক্ষোভ, এলাকায় পুলিশ মোতায়েন

Online Exam: তীব্র তাপ প্রবাহের মধ্যেই অনলাইন পরীক্ষার দাবিতে   তুমুল  বিক্ষোভ

student


করোনার জন্য লকডাউন। তারপরে পুরভোট ও লোকসভানির্বাচন। পড়াশুনা কলেজে বিশ্ববিদ্যালয়ে হয়নি বললেই চলে। কি ভাবে অফলাইনে পরীক্ষা সম্ভব ? পরীক্ষা নিতে হবে অনলাইনে (Online Exam)। এই দাবি নিয়ে সোমবার আন্দোলনে সামিল হলেন ছাত্রছাত্রীরা। আসানসোলের কাল্লা এলাকায় কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের গেট বন্ধ করে বিক্ষোভ করল তারা। তীব্র তাপ প্রবাহের মধ্যেই হাতে প্ল্যাকার্ড নিয়ে বিশ্ববিদ্যালয়ের বাইরে চিৎকার স্লোগান জুড়ে দেয় তারা (Online Exam)। ছাত্র সংসদের সদস্যরা এদিনের আন্দোলনে একসাথে নেমে পড়েন।


পড়ুয়াদের দাবি, সিলেবাস শেষ হয়নি। অফলাইন পরীক্ষা সম্ভব কী ভাবে? দ্বিতীয়ত রাজ্যের অন্য জায়গায় অনলাইন পরীক্ষা (Online Exam) হবে আর কোনও জায়গায় অফলাইন হবে। তাতে রেজাল্টের ক্ষেত্রে তারতম্য দেখা দেবে। তাই অন্যান্য জায়গায় অনলাইন হচ্ছে। এখানেই অনলাইন পরীক্ষা (Online Exam) করতে হবে। তাদের দাবি না মানা হয় তাহলে বৃহত্তর আন্দোলনে যাবেন। ঘটনাকেকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে মোতায়েন করা হয় পুলিশ।


শিক্ষার্থীদের একাংশের দাবি অনলাইনে পরীক্ষা (Online Exam) নেওয়ার। তারা বলেন  মিউনিসিপ্যালিটি ভোট এবং লোকসভা উপনির্বাচনের কারণে আমাদের বহুদিন কলেজ বন্ধ ছিল এবং কলেজে শিক্ষকরা ঠিকমতন আমাদের ক্লাস নিতেন না যার কারণে ছমাসের পাঠক্রম দুমাসে কখনো সম্ভব নয়।  


ছাত্রী সাবান আজমী বলেন 'কলেজের শিক্ষকরা আমাদেরকে ঠিক করে পড়াতেন না এবং বোঝাতেন না তার জন্য আমরা চাইছি যে অনলাইন পরীক্ষা (Online Exam) আমাদের নেওয়া হোক।" 


আর এক বিক্ষোভরত ছাত্র সিমূল বিশ্বাস বলেন, অফলাইন পরীক্ষা  আমরা দেব না। তার মূল কারন হচ্ছে বেশকিছু কলেজ যেখানে অনলাইন পরীক্ষা  হচ্ছে তারা কিন্তু রেজাল্ট বের হলে ৯০ শতাংশ নম্বর ওরা পাবে। আর আমরা যদি অফলাইন পরীক্ষা দিই সে ক্ষেত্রে আমারা ৬০ শতাংশ পাব। সে ক্ষেত্রে আমাদের ভবিষ্যতে চাকরির ক্ষেত্রে বা কোন ইন্টারভিউ ক্ষেত্রে আমাদের অনেক সমস্যা হবে। তাই জন্য আমাদের বিক্ষোভ যে আমাদের অনলাইন পরীক্ষা (Online Exam) নেওয়া হোক।


No comments:

Post a Comment

বিজ্ঞাপনের জন্য আজই যোগাযোগ করুন