দুর্নীতির মামলায় গ্রেপ্তার প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী former Home Minister arrested by CBI in corruption case

দুর্নীতির মামলায় গ্রেপ্তার প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী former Home Minister arrested by CBI in corruption case

Anil Deshmukh


মহারাষ্ট্রের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখকে দুর্নীতির মামলায় গ্রেপ্তার করেছে সিবিআই। এর আগে, সংস্থা দেশমুখের ব্যক্তিগত সহকারী কুন্দন শিন্ডে এবং সচিব সঞ্জীব পালান্দেকে হেফাজতে নিয়েছিল এবং সহকারী পুলিশ পরিদর্শক শচীন ভাজেকে বরখাস্ত করেছিল।



এর আগে, বোম্বে হাইকোর্ট অনিল দেশমুখের আবেদন শুনতে অস্বীকার করেছিল। দেশমুখ বিশেষ সিবিআই আদালতের আদেশকে চ্যালেঞ্জ করেছিলেন যা একটি কথিত দুর্নীতির মামলায় তার হেফাজতে চেয়ে সিবিআইয়ের আবেদন মঞ্জুর করেছিল।



বিচারপতি ডের নির্দেশ দিয়েছেন যে আবেদনটি অন্য বেঞ্চের সামনে রাখা হোক।



বোম্বে হাইকোর্ট সিবিআই মামলায় দুই অভিযুক্তের আগাম জামিনের আবেদনও খারিজ করেছে। এই দুই ব্যক্তির ফোন আইপিএস অফিসার রশ্মি শুক্লা ট্যাপ করেছিলেন, যিনি তার রিপোর্ট অনুসারে অবৈধ ট্রান্সফরমার পোস্টিং মামলার অংশ ছিলেন।



আগাম জামিনের আবেদনগুলি মুম্বাই সেশন কোর্টও প্রত্যাখ্যান করেছিল।



সিবিআই অভিযোগ করেছে যে অনিল দেশমুখ ইচ্ছাকৃতভাবে সংস্থার হেফাজত এড়াতে চাইছিলেন। তাই জেজে হাসপাতালে ভর্তি হন তিনি। ৪ এপ্রিল সোমবার বিশেষ আদালতে শুনানিকালে তদন্তকারী সংস্থা এ দাবি করে।



অনিল দেশমুখ, যিনি অর্থোপেডিক ওয়ার্ডে ভর্তি ছিলেন, মঙ্গলবার তাকে ছেড়ে দেওয়া হয়েছে, হাসপাতাল সূত্র জানিয়েছে।



এনসিপি নেতাকে অর্থ পাচারের মামলায় 2021 সালের নভেম্বরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেপ্তার করেছিল।



মুম্বাইয়ের একটি আদালত গত সপ্তাহে একটি পৃথক দুর্নীতির মামলায় সিবিআইকে তার হেফাজতে নেওয়ার অনুমতি দিয়েছে।



প্রাক্তন মুম্বাই পুলিশ কমিশনার পরম বীর সিং অভিযোগ করেছিলেন যে দেশমুখ, তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশ অফিসারদের শহরের রেস্তোরাঁ এবং বার থেকে প্রতি মাসে 100 কোটি টাকা সংগ্রহের লক্ষ্য দিয়েছিলেন।



দেশমুখ অভিযোগ অস্বীকার করেছেন, কিন্তু গত বছরের এপ্রিলে বম্বে হাইকোর্ট সিবিআইকে তার বিরুদ্ধে মামলা নথিভুক্ত করার নির্দেশ দেওয়ার পরে রাজ্য মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছিলেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ