Amritsar BSF mess-এ গুলি, নিহত ৫ জওয়ান, আশঙ্কাজনক ১

BSF


অমৃতসরের খাসা গ্রামে বিএসএফ মেসে গুলি চালানোর পরে পাঁচ বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) জওয়ান মারা গেছেন। ঘটনাটি ঘটেছে রবিবার।



কর্ণাটকের বিএসএফ কনস্টেবল সত্তেপা, যিনি অমৃতসরে বিএসএফ মেসের ভিতরে গুলি চালিয়েছিলেন বলে অভিযোগ, তিনিও মারা গেছেন বলে জানা গেছে। আহত জওয়ানের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।



এখন পর্যন্ত চার বিএসএফ জওয়ানের মৃতদেহ হাসপাতালে পৌঁছেছে। এ ঘটনায় আরও অনেকে গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।



বিএসএফ কর্মকর্তারা একটি বিবৃতিতে বলেছেন, "একটি দুর্ভাগ্যজনক ঘটনায়, 6 মার্চ, অমৃতসরের সদর দপ্তর 144 বিএন খাসাতে সিটি সত্তেপা এসকে দ্বারা সংঘটিত ভ্রাতৃহত্যার কারণে 5 বিএসএফ সৈন্য আহত হয়েছিল। এই ঘটনায় সিটি সাত্তেপা এসকেও আহত হয়েছিল। আহত 6 জনের মধ্যে সিটি সত্তেপ্পা সহ 5 জন প্রাণ হারিয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। প্রকৃত ঘটনা জানার জন্য আদালতের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।"



বিবৃতিটি নিশ্চিত করেছে যে আরও বিস্তারিত অনুসরণ করা হবে। এদিকে আহতদের সবাইকে গুরু নানক দেব হাসপাতালে ভর্তি করা হয়েছে। মামলার তদন্ত শুরু করেছে পুলিশ।



গুলিতে নিহত জওয়ানদের তালিকায় রয়েছেন কর্ণাটকের কনস্টেবল এসকে সত্তেপা, বিহারের হেড কনস্টেবল রাম বিনোদ, মহারাষ্ট্রের ডিএস তোরাস্কার, জম্মু ও কাশ্মীরের রতন সিং এবং হরিয়ানার পানিপথের বলজিন্দর কুমার।



বলা হয় যে কনস্টেবলের অতিরিক্ত কাজ করা হয়েছিল এবং তাকে প্রতিদিনের ভিত্তিতে অবিচ্ছিন্ন ডিউটি দেওয়া হয়েছিল। এতে তিনি খুবই বিচলিত হয়ে পড়েন। শনিবার, বিএসএফের একজন সিনিয়র অফিসারের সাথে তার তর্ক হয়েছিল, কিন্তু কোন লাভ হয়নি। রবিবার সকালে সত্তেপা ডিউটিতে ছিলেন এবং রেগে গিয়ে নিজের রাইফেল দিয়ে গুলি চালাতে শুরু করেন।



গুলির শব্দ শুনে অন্য সেনারা দৌড়াতে শুরু করে। গুলিবিদ্ধ হয়েছেন নয়জন। ঘটনাস্থলেই 4 জওয়ান মারা যায়।



খবর পেয়ে পুলিশ ও বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান। আহতদের সঙ্গে সঙ্গে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।



ময়নাতদন্তের জন্য লাশ উদ্ধারের প্রস্তুতি শুরু করেছে পুলিশ। নিহত ও আহতদের পরিবারকে খবর দেওয়া হচ্ছে।