old coin



নতুন বছরে আপনার ভাগ্য পাল্টাতে পারে পুরানো দু টাকার কয়েন কিংবা পাঁচ টাকার নোট। পুরনো ২ টাকার কয়েন ও ৫ টাকার নোট থাকলে হতে পারেন লাখপতি। আর সেই সুযোগ নিয়ে এলো Indiamart, coin bazzar, Quikr এর মতন সাইটগুলো।


Quikr ই-কমার্স ( Quikr e-Commerce) , Coin Bazzar সাইটে আপনি এইসব মুদ্রা কিনতে অথবা বিক্রি করতে পারবেন। তবে মনে রাখবেন সংবাদ একলব্য মুদ্রা কেনা বেচার ক্ষেত্রে কোন প্লাটফর্মের দায়িত্বে নেই, নিজ দায়িত্বে আপনি কেনা বেচা করবেন।

আপনি পুরনো কয়েন ও নোট বিক্রি করে ৫ থেকে ১০ লক্ষ টাকা অব্দি রোজগার করতে পারেন।  Indiamart এ Old Coin Sale চলছে।

সাম্প্রতিক সময়ে দেখা গেছে যে সকল ৫ টাকার নোটে কৃষকের ট্রাক্টর চালানোর ছবি রয়েছে, সেই সকল ৫ টাকার নোটের বিশাল চাহিদা রয়েছে কয়েন কেনা বেচার বাজারে। এছাড়াও ২৫ পয়সার কয়েন, রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ১৯৯৪, ১৯৯৫, ১৯৯৭ এবং ২০০০ সালে যে ২ টাকার কয়েনের প্রচলন করেছিল, সেই কয়েন, ১৯৮৪, ১৯৮৫ সালের পুরনো ২ টাকার কয়েনের বিশাল চাহিদা রয়েছে বাজারে।

তাই চোখ কান খোলা রাখুন, আর কয়েন বিক্রির সাইটে নজর রাখুন। আপনার কাছে থাকা পুরানো কয়েনেও পাল্টে যেতে পারে আপনার ভাগ্য। 

মনে রাখবেন আপনি যদি কয়েন (coin) বিক্রি করতে যাচ্ছেন, তাহলে খুব সাবধানে ডিল করুন। কয়েন এবং পুরানো নোটের ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে, রিজার্ভ ব্যাঙ্ক বলেছে যে এটি কাউকে কোনও অধিকার দেয়নি। তাই আপনি যদি আপনার টাকা বা কয়েন ক্রয়-বিক্রয় করতে চান, তাহলে নিজের দায়িত্বে তা করুন। সংবাদ একলব্য (sangbadekalavya.in) কয়েন বিক্রির ক্ষেত্রে সম্পূর্ণ যত্ন নেওয়ার পরামর্শ দেয়। সতর্কতা অবলম্বন করুন যাতে প্রতারণার শিকার না হন।