Breaking

Wednesday, January 19, 2022

Madhyamik Exam: অনলাইনেই মাধ‍্যমিক পরীক্ষা? কি বলছে পর্ষদ

অনলাইনেই মাধ‍্যমিক পরীক্ষা? কি বলছে পর্ষদ


মাধ‍্যমিক



করোনার জেরে গত বছর পরীক্ষা বাতিল হয়েছে। এদিকে এবছরেও পরীক্ষা সূচি প্রকাশ হলেও করোনার থাবায় চিন্তা বাড়ছে। জল্পনা চলছে মাধ‍্যমিক পরীক্ষা কি হবে? যদি হয় তবে তা অনলাইন নাকি অফলাইনে? এরকম একাধিক প্রশ্নের উত্তর মিলল এবার।




অনলাইনে মাধ্যমিক হওয়ার কোনও সম্ভাবনা নেই, অফলাইনেই হবে পরীক্ষা। পড়ুয়ারা নিজেদের স্কুলে নয় অন‍্য স্কুলে গিয়েই পরীক্ষা দিতে পারবেন। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, করোনাভাইরাস পরিস্থিতিতে প্রতিটি পরীক্ষাকেন্দ্রে আইসোলেশন রুম থাকবে। করোনাভাইরাস সংক্রান্ত উপসর্গ থাকলে বা অসুস্থ হয়ে পড়লে সেই রুমে পরীক্ষা দিতে পারবে পড়ুয়া।




প্রসঙ্গত, সূচি অনুযায়ী আগামী ৭ই মার্চ থেকে ১৬ই মার্চ মাধ‍্যমিক পরীক্ষা। করোনাভাইরাসের লাগামহীন সংক্রমণ এবং নয়া প্রজাতি ওমিক্রনের আতঙ্কের মধ্যেই মাধ্যমিক অনলাইনে হতে পারে এমন আশঙ্কার সৃষ্টি হয়েছে। সোমবার একটি বৈদ্যুতিন চ্যানেলের লাইভ ক্লাসরুম অনুষ্ঠানে সেই সম্ভাবনা খারিজ করে দেন পর্ষদ সভাপতি।



তাঁর কথায়, করোনা পরিস্থিতিতে বাড়তি সতর্কতা অবলম্বন করা হবে। প্রতিটি পরীক্ষাকেন্দ্রে পৃথক আইসোলেশন রুম থাকবে। করোনা বিধি মেনে চলতে হবে। আইসোলেশন রুমের জন্য প্রশ্নপত্র, উত্তরপত্র এবং পড়ুয়াদের জিনিসপত্র স্যানিটাইজ করা হবে বলে জানিয়েছেন পর্ষদ সভাপতি।

15 comments: