রাজনীতির ময়দানে কাঁচা বাদাম খ্যাত ভুবন বাদ্যকার- নির্বাচনী বিধি লঙ্ঘন করার অভিযোগ 

কাঁচা বাদাম ভুবন বাদ্যকর




রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোল: এবার নির্বাচনে প্রচারে দেখা গেল কাঁচা বাদাম খ্যাত ভুবন বাদ্যকরকে। সোমবার আসানসোল পৌর নিগমের ১৪ নম্বর ওয়ার্ডের পারীরা গ্রামে তৃণমূল কংগ্রেসের প্রাথী উৎপল সিংহের হয়ে প্রচারে আসেন তিনি। এদিন প্রচারে এসে তিনি উৎপল সিংহকে জয়যুক্ত করানোর পাশাপাশি গান গান তার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই কাঁচা বাদাম গানটিও।




আর সেখানেই তাকে ঘিরে ধরে সেলফি তুলতে ব্যস্ত হয়ে পড়ে সাধারণ মানুষ থেকে শুরু করে তৃণমূল কংগ্রেসের দলীয় কর্মীরা। আর সেখানেই এই প্রচারের বিরুদ্ধে উঠলো করোনা বিধি ও নির্বাচনী বিধি লঙ্ঘন করার অভিযোগ উঠলো তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে।




এদিন তৃণমূল কংগ্রেস প্রার্থীর সমর্থনে প্রচার করতে গিয়ে করোনা বিধিকে লঙ্ঘন করে নির্বাচনী বিধি লঙ্ঘনের পাশাপাশি করোনা বিধি কে ধুৎকার মেরে উড়িয়ে দিলো তারা।




প্রসঙ্গত ; যেখানে রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে নির্বাচনী প্রচার করলে ৫ জনের বেশি জমায়েত কোন মতেই নয়। সেখানে এই করোনা পরিস্থিতে শয়ে শয়ে মানুষ নিয়ে কি ভাবে এই নির্বাচনী প্রচার সারলেন আসানসোল পৌর নিগমের-১৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রাথী উৎপল সিংহ তা নিয়েই উঠছে নানান প্রশ্ন।




আর এপ্রসঙ্গেই এদিন বিজেপির পশ্চিম বর্ধমান জেলা সভাপতি দিলীপ দে বলেন, কোভিদ বিধি যে নিয়ম আছে শুধু বিজেপির জন্য বিজেপিকে আটকানোর জন্য কোভিদ বিধি নিয়ম করা হয়েছে। তৃণমূলের এটা মানার কোনো দরকার নেই কারণ প্রশাসনের কাছে এ ধরনের নির্দেশ আছে। শুধু বিজেপির জন্য নিয়ম আছে। শুধু বিজেপিকে আটকানোর জন্য নিয়ম করছে তৃণমূল এই নিয়ম না মেনে জনগণকে বিপদে ফেলছে। যদিও নির্বাচন কমিশনার কে এই বিষয়ে জানানো হবে। যদিও কোনো রকম কাজ হবে না নির্বাচন কমিশনার পশ্চিমবঙ্গ সরকারের কাছে বিক্রি হয়ে গেছে।




আর এই প্রসঙ্গে এদিন ১৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস প্রাথী উৎপল সিংহ বলেন, আমরা কোভিদ বিধি লংঘন করিনি প্রতিটা মানুষের মুখে মাস্ক দেওয়ার চেষ্টা করেছি। পাশাপাশি এলাকা স্যানিটাইজার করা হয়েছে। কিছু জায়গাতে বাদাম দেওয়া হয়েছে কিন্তু আমরা কোভিদ বিধি লংঘন করিনি।




অন্যদিকে ভুবন বাদ্যকরের দাবি, উৎপল সিংহ যে ভোটে দাঁড়িয়েছেন উনাকে ভোটে জয়যুক্ত করবেন। করোনা বিধির মধ্যে সবাই মাস্ক পড়বেন সামাজিক দূরত্ব বজায় রাখবেন। যারা মাক্স পড়ে নি তাদেরকে মাস্ক পড়তে বলেছি ও তারা পড়বেন। অন্য কোন দলের প্রচারে যাব না শুধু তৃণমূলের হয়ে প্রচার করব।