ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স (World Athletics awards) অঞ্জু ববি জর্জকে (Anju Bobby George) বর্ষসেরা নারী (Woman of the Year) হিসেবে পুরস্কৃত করলো 


World Athletics awards



বিশ্ব অ্যাথলেটিক্স স্প্রিন্টার অঞ্জু ববি জর্জকে 'বর্ষের সেরা মহিলা' হিসাবে ভূষিত করেছে এবং ভারতে খেলাধুলার অগ্রগতির জন্য তার প্রচেষ্টার পাশাপাশি আরও বেশি নারীকে তার পদাঙ্ক অনুসরণ করার জন্য অনুপ্রাণিত করেছে৷




ভারতের প্রাক্তন আন্তর্জাতিক লং জাম্প তারকা জর্জ এখনও এই খেলায় সক্রিয়ভাবে জড়িত। 2016 সালে তিনি অল্পবয়সী মেয়েদের জন্য একটি প্রশিক্ষণ একাডেমি খোলেন, যা ইতিমধ্যেই বিশ্ব U20 পদক বিজয়ী তৈরি করতে সাহায্য করেছে।




ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি হিসাবে তার ভূমিকায় লিঙ্গ সমতার জন্য নিরন্তর দাবী তোলেন, ববি জর্জ খেলাধুলার মধ্যে ভবিষ্যতে নেতৃত্বের অবস্থানের জন্য স্কুলছাত্রীদের পরামর্শ দেন- তাই তিনি বর্ষসেরা মহিলা পুরস্কার লাভ করেন বলে জানানো হয়েছে।




অলিম্পিক চ্যাম্পিয়ন জ্যামাইকার এলাইন থম্পসন-হেরা এবং নরওয়ের কার্স্টেন ওয়ারহোম বুধবার কার্যত অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স অ্যাওয়ার্ডস 2021-এ বর্ষসেরা অ্যাথলেট নির্বাচিত হয়েছেন।