আসানসোলের পিঠাকেয়ারী স্বাস্থ্য কেন্দ্রে অস্ত্রপ্রচার করাতে গিয়ে মৃত্যু হল এক মহিলার


পিঠাকেয়ারী স্বাস্থ্য কেন্দ্র



রামকৃষ্ণ চ্যাটার্জী: সালানপুর: স্বাস্থ্য কেন্দ্রে লাইগেশন অপারেশন করতে গিয়ে মৃত্যু হলো এক মহিলার। আর ঘিরে চাঞ্চল্য ছড়ালো আসানসোলের সালানপুর ব্লকের পিঠাইকেয়ারী স্বাস্থ্য কেন্দ্রে।

জানা গেছে বুধবার সরস্বতী নুনিয়া নামক এক ৪৫ বছর বয়সী মহিলা পিঠাইকেয়ারি স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি হয় লাইগেশন অপারেশন করাতে।এদিকে সূত্র মারফত জানা গেছে ওই মহিলার বাড়ি নিয়ামতপুরের মেনধমাতে, তিনি ওই স্বাস্থ্য কেন্দ্রে তার দিদির পরিচয় পত্র নিয়ে ভর্তি হন।

এদিকে অস্ত্র প্রচার চলাকালীন তিনি হৃদ রোগে আক্রান্ত হয়ে মারা যান বলে বৃহস্পতিবার জানান ওই হাসপাতালের ব্লক মুখ্যস্বাস্থ্য আধিকারিক ডাক্তার সুব্রত সিট। এদিন তিনি আরো বলেন এমন ঘটনা তার ডাক্তারী জীবনে এই প্রথম বার দেখা গেলো। যে কোন মহিলা লাইগেশন অপারেশন করাতে গিয়েও মৃত্যু হয়। আর এই ঘটনায় গভীর দুঃখ প্রকাশও করেন তিনি।

এদিকে সূত্রের খবর অপারেশনের সময় স্বাস্থ্যকেন্দ্রে মৃতা ওই মহিলার পরিবারের কোন সদস্য উপস্থিত  ছিল না। এদিকে মৃত্যুর এই খবর পাওয়ার পরেই জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক মহম্মদ ইউনুস এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের জন্য জেলার মেটারনিটি এন্ড চাইল্ড হেল্থ অফিসারকে হাসপাতালে পাঠিয়েছে বলে খবর।