পুরভোট মিটতেই রাজ্য বিজেপি-তে ব্যাপক রদবদল

বিজেপি



বড়সড় রদবদল ঘটল বঙ্গ বিজেপির রাজ্য কমিটিতে। এই রদবদল কলকাতা পুরসভা নির্বাচনের ফল প্রকাশের ঠিক একদিন পরেই ঘটল। বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার রাজ্য কমিটির নামের তালিকা দিল্লিতে পাঠিয়েছিলেন। তা বুধবার কলকাতায় চলেও এসেছে।

সেপ্টেম্বর মাসে রাজ্য বিজেপি-র সভাপতি থেকে দিলীপ ঘোষকে সড়িয়ে নিযুক্ত করা হয়েছে সুকান্ত মজুমদার। তবে রাজ্য বিজেপির এই রদবদল কোনও রাজনৈতিক কৌশল নয় বলেই দাবি বিজেপির। নিয়ম অনুযায়ী, নবনিযুক্ত সভাপতি রাজ্য কমিটিতে রদবদল ঘটিয়েই থাকেন। জেলাস্তরের সভাপতি পদেও রদবদল ঘটতে পারে বলে সূত্রের দাবি।


মহিলা মোর্চার দায়িত্ব থেকে সরিয়ে রাজ্য বিজেপি-র সাধারণ সম্পাদক করা হল অগ্নিমিত্রা পালকে অন্যদিকে মহিলা মোর্চার দায়িত্ব পেলেন তনুজা চক্রবর্তী। যুব মোর্চার রাজ্য সভাপতির পদ থেকে সৌমিত্র খাঁকে সড়িয়ে নতুন দায়িত্ব দেওয়া হল ইন্দ্রনীল খাঁকে। রাজ্য বিজেপির সাধারন সম্পাদকের পদ থেকে সরানো হয়েছে সায়ন্তন বসুকে। দেখে নেওয়া যাক পুরো রদবদল-



সহ সভাপতি- জগন্নাথ সরকার, অর্জুন সিংহ, রথীন বসু, খগেন মুর্মু, শ্যামাপদ মণ্ডল, সঞ্জয় সিংহ, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, সৌমিত্র খাঁ, কৃষ্ণ বৈদ্য, সমিত দাস, মধুছন্দা কর।


সাধারণ সম্পাদক-লকেট চট্টোপাধ্যায়, জ্যোতির্ময় সিং মাহাত, অগ্নিমিত্রা পাল, দীপক বর্মণ, জগন্নাথ চট্টোপাধ্যায়।


সম্পাদক-শঙ্কর ঘোষ, গোপাল সাহা, গৌরীশঙ্কর ঘোষ, ফাল্গুনী পাত্র, প্রিয়ঙ্কা টিবরেওয়াল, অশোক ডিন্ডা, বিমান ঘোষ, নবারুণ নায়েক, সোনালী মুর্মু, লক্ষ্মণ ঘোড়ুই, দীপাঞ্জন গুহ, উমেশ রাই।


প্রধান মুখপাত্র-শমীক ভট্টাচার্য, মুখপাত্র- জয়প্রকাশ মজুমদার, মোহিত রায়, শ্রীরূপা মিত্র চৌধুরী, সন্ময় বন্দ্যোপাধ্যায়, বিমলশঙ্কর নন্দা, দেবজিৎ সরকার, শতরূপা, সুদীপ্ত গুহ, রুদ্রনীল ঘোষ, অরিন্দম ভট্টাচার্য।



মিডিয়া প্যানেলিস্ট-অর্চনা মজুমদার, দীপ্তিমান সেনগুপ্ত, কেয়া ঘোষ, রাজলক্ষ্মী বসু, সজল ঘোষ, অরুণ শাহ, রাজর্ষি, লাহিড়ি, রাজ চৌধুরী, পলাশ অধিকারী, তমসা চট্টোপাধ্যায়।



মোর্চা সভাপতি

মহিলা মোর্চা-তনুজা চক্রবর্তী, যুব মোর্চা-ইন্দ্রনীল খাঁ, তফসিলি মোর্চা-সুদীপ দাস, তফসিলি জনজাতি-জোয়েল মুর্মু, অন্যান্য অনগ্রসর শ্রেণি (OBC) মোর্চা-অজিত দাস, কিষাণ মোর্চা-মহাদেব সরকার, সংখ্যালঘু মোর্চা-চার্লস নন্দী।



সোশ্যাল মিডিয়া

ইনচার্জ-উজ্জ্বল পারিক, সহকারি ইনচার্জ-রাকেশ বসু, নীলাঞ্জন দাস, বিজয় ঘোষাল, রত্নেশ সিংহ।

আইটি বিভাগ


ইনচার্জ-জয় মল্লিক, রাম্যজ্যোতি সরকার।


মিডিয়া বিভাগ

ইনচার্জ-তুষারকান্তি ঘোষ, সহকারি ইনচার্জ-সপ্তর্ষি চৌধুরী, কালিচরণ শ।


মিডিয়া রিলেশন বিভাগ


ইনচার্জ-শিশির বাজোরিয়া, সহকারি ইনচার্জ-অনুপম ঘোষ