২৫০ কুকুর ছানা খুনের পর অবশেষে বনদপ্তরের জালে ধরা পড়ল ২ বাঁদর


monkey




২৫০ কুকুর ছানা খুনের পর অবশেষে বনদপ্তরের জালে ধরা পড়ল ২ বাঁদর। অবশেষে বদলার আগুন নিভল। শত চেষ্টার পর মহারাষ্ট্রের প্রতিশোধকামী বানর সেনার দুই সেনানীকে আটক করেছে বনদপ্তরের কর্মীরা।




২ বাঁদর কে বিদ জেলার মজলগাঁও থেকে নাগপুরে নিয়ে আসা হয়েছে। পরে জঙ্গলে ছেড়ে দেওয়া হবে। বাকি বাঁদরদের খোঁজে তল্লাশি চালাচ্ছে বনদপ্তর। বিদ জেলার বন আধিকারিক শচীন কান্ড জানান, মজলগাঁও হামলা চালানো বাঁদর বাহিনীর দুই সদস্যকে ধরা গিয়েছে। তাদের নাগপুরে নিয়ে আসা হচ্ছে।




এবার বাঁদরের তাণ্ডব কিছুটা হলেও কমবে। মহারাষ্ট্রের বিদ জেলার মজলগাঁও এলাকা থেকে আর ১০ কিলোমিটার দূরে রয়েছে লাভুল গ্রামে। যেখানে গত এক মাসে খুন হয়েছে অন্তত ২৫০টি সারমেয় শাবক। উঁচু জায়গা থেকে ছুড়ে ফেলে কুকুর ছানাগুলিকে হত্যা করা হয়েছে। আর এই কাণ্ড ঘটিয়ে চলেছে একদল বাঁদর।




বনদপ্তরও এই হত্যালীলা বন্ধ করতে পারেনি। বরং বাধা দিতে গিয়ে আক্রান্ত হয়েছেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয় বাসিন্দারা বলছেন, ঘটনার সূত্রপাত মাস খানেক আগে। এলাকার একদল কুকুর একটি বাঁদর ছানাকে হত্যা করেছিল। তার পর থেকেই এলাকা দাপিয়ে বেড়াচ্ছে বাঁদরের দলটি।




রীতিমতো তাণ্ডব চালাচ্ছিল তারা। এলাকায় কুকুর শাবক দেখলেই তুলে নিয়ে যাচ্ছিল এবং উঁচু জায়গা থেকে আছড়ে ফেলা হচ্ছিল তাদের। ইতিমধ্যে অন্তত ২৫০ ‘খুন’ করে ফেলেছে তারা। বাঁদরের দলের তাণ্ডবে রীতিমতো আতঙ্কিত এলাকাবাসী। অবশেষে বনদপ্তর দুই খুনি কে আটক করল।