Madhyamik Test  বাতিলের দাবীতে লাগাতার আন্দোলন জলপাইগুড়িতে

Madhyamik Test



মাধ্যমিকের টেস্ট (madhyamik test 2021) পরীক্ষা বাতিলের দাবিতে লাগাতার আন্দোলনে জলপাইগুড়ির মাধ্যমিক পরীক্ষার্থীরা (students)।সঠিকভাবে পড়াশোনা না হ‌ওয়া‌য় মাধ্যমিকের টেস্ট পরীক্ষায় বসতে না চেয়ে স্কুল পরিদর্শকের দপ্তরে এসে বিক্ষোভ দেখাল জলপাইগুড়ি‌র বিভিন্ন স্কুলের ছাত্র‌ ছাত্রীরা।

প্রয়োজনে পরীক্ষা পিছিয়ে দেওয়ার দাবি জানায় ছাত্র‌ ছাত্রীরা। এই বিষয় নিয়ে বিক্ষোভ দেখায় তারা জেলা বিদ্যালয় পরিদর্শকের অফিসের সামনে।

অভিযোগ করোনা পরিস্থিতির জন্য সিলেবাস‌ই কমপ্লিট হয়নি। এই পরিস্থিতি‌তে টেস্ট পরীক্ষা দিলে পরীক্ষার রেজাল্ট কার‌ও ভাল হবে না।

ছাত্র‌ ছাত্রীদের অভিযোগ, করোনা পরিস্থিতি‌তে বিদ‍্যালয় বন্ধ থাকায় ঠিকমতো পড়াশোনা করতে পারেনি তারা। স্কুলগুলোতে অনলাইনে‌র মাধ্যমে ক্লাস হলেও ঠিকমতো পড়াশোনা হয়নি। এই অবস্থায় ছাত্র‌ ছাত্রীরা পরীক্ষা দিলে রেজাল্ট একেবারেই ভালো হবে না বলে মনে করছে তারা । পরীক্ষার্থীদের দাবি টেস্ট পরীক্ষা ছাড়া‌ই তাদের মাধ্যমিক পরীক্ষা দেওয়ার ব‍্যবস্থা করতে হবে।

শুক্রবার জলপাইগুড়ি‌র সোনাউল্লা বিদ্যালয়, ফণীন্দ্রদেব বিদ‍্যালয় উচ্চতর মাধ্যমিক বিদ্যালয় ও জেলা স্কুলের , সদর উচ্চ বালিকা বিদ্যালয় সোনালী গার্লস এর ছাত্র‌ ছাত্রীরা অংশ নেয় বিক্ষোভ আন্দোলনে। দুইদিন আগেই একই দাবীতে ছাত্রদের পথ অবরোধ করতেও দেখে গিয়েছে।

এদিকে মাধ্যমিক শিক্ষা পর্ষদের নির্দেশ অনুসারে রাজ্য জুড়ে ১৩ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে মাধ্যমিক টেস্ট ।