SBI গ্রাহকদের জন্য সুখবর! বিনামূল্যে পেতে পারেন 2 লক্ষ টাকার সুবিধা

SBI গ্রাহকদের জন্য সুখবর! বিনামূল্যে পেতে পারেন 2 লক্ষ টাকার সুবিধা 

SBI




স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) হল দেশের সবচেয়ে জনপ্রিয় সরকারি মালিকানাধীন ব্যাঙ্কগুলির মধ্যে একটি, যার 45 কোটিরও বেশি গ্রাহক রয়েছে৷ SBI তার গ্রাহকদের জন্য সুদের হার এবং অনেক দরকারী সুবিধা সহ বিস্তৃত পরিসরের পরিষেবাও অফার করে৷




SBI প্রদত্ত অনেক আশ্চর্যজনক সুবিধার মধ্যে একটি হল দুর্ঘটনাজনিত বীমা কভার। এখন, গ্রাহকরা ব্যাঙ্কে জন ধন কার্ডের জন্য আবেদন করলে 2 লক্ষ টাকার বিনামূল্যে দুর্ঘটনাজনিত বীমা কভার পাওয়ার সুযোগ রয়েছে৷




যদি কারোর SBI-এ জন ধন অ্যাকাউন্ট থাকে বা 'SBI RuPay জন ধন কার্ড' বেছে নেওয়ার পরিকল্পনা থাকে, তাহলে তারা বিনা খরচে 2 লাখ টাকা পর্যন্ত দুর্ঘটনা বীমা কভার পেতে পারেন। ব্যবহারকারীরা 90 দিনে একবার SBI RuPay জনধন কার্ড সোয়াইপ করলে 2 লাখ টাকার দুর্ঘটনাজনিত বীমা কভার পেতে পারেন।




RuPay PMJDY (প্রধানমন্ত্রী জন-ধন যোজনা) কার্ডটি সেই সমস্ত লোকদের জন্য জারি করা হয় যারা প্রধানমন্ত্রী জন ধন যোজনা (PMDJY) এর অধীনে অ্যাকাউন্ট খুলেছেন।




জন ধন কার্ডের মাধ্যমে কীভাবে 2 লক্ষ টাকার দুর্ঘটনাজনিত বীমা পাবেন-

আপনার SBI RuPay PM জন ধন কার্ডের মাধ্যমে 2 লক্ষ টাকার বিনামূল্যের দুর্ঘটনাজনিত বীমা দাবি করতে, আপনাকে প্রথমে আপনার SBI শাখায় যেতে হবে এবং দাবি ফর্মটি পূরণ করতে হবে। মূল মৃত্যুর শংসাপত্র বা প্রত্যয়িত কপিও ফর্মের সাথে সংযুক্ত করতে হবে।




আধার কার্ডের কপি, এফএসএল রিপোর্ট এবং পোস্ট মর্টেম রিপোর্টও সংযুক্ত করতে হবে। কার্ডধারীর সাথে একটি RuPay কার্ড থাকার শপথপত্র স্ট্যাম্প পেপারে ব্যাঙ্কে দেওয়া হবে এবং পাসবুকের একটি অনুলিপি ব্যাঙ্কের সাথে শেয়ার করতে হবে।




PMJDY একটি সাশ্রয়ী মূল্যের উপায়ে ব্যাঙ্কিং, সেভিংস/ডিপোজিট অ্যাকাউন্ট, রেমিট্যান্স, ক্রেডিট বীমা এবং পেনশনের মতো একাধিক সুবিধাগুলিতে সহজে অ্যাক্সেস দেওয়ার জন্য তৈরি করা হয়েছে। জন ধন কার্ড ব্যবহারকারীরা যেকোনো এটিএম, পিওএস টার্মিনাল এবং ই-কমার্স ওয়েবসাইটের মাধ্যমে লেনদেন করতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ