আপনার অ্যাকাউন্টে গ্যাসের ভর্তুকি এসেছে? কীভাবে চেক করবেন 

LPG Gas subsidy




আপনি যদি গার্হস্থ্য গ্যাস সিলিন্ডার ব্যবহার করেন তবে আপনার জন্য গুরুত্বপূর্ণ খবর রয়েছে। ভর্তুকির টাকা আবারও গ্রাহকদের অ্যাকাউন্টে স্থানান্তর করেছে সরকার। এখন এলপিজি গ্যাস গ্রাহকদের প্রতি সিলিন্ডারে 79.26 টাকা থেকে 237.78 টাকা পর্যন্ত ভর্তুকি দেওয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে, আপনি যদি একটি এলপিজি গ্যাস সিলিন্ডার কিনেন এবং ভর্তুকির টাকা আপনার অ্যাকাউন্টে না আসে, আপনি এটি সম্পর্কে অভিযোগও করতে পারেন।



অনেক এলপিজি গ্যাস সিলিন্ডার গ্রাহক দাবি করেছেন যে তারা ভর্তুকি হিসাবে সিলিন্ডার প্রতি 79.26 টাকা পাচ্ছেন। যাইহোক, তাদের মধ্যে কেউ কেউ 158.52 টাকা বা 237.78 টাকা ভর্তুকি পাচ্ছেন। এমন পরিস্থিতিতে, তাদের মধ্যে বিভ্রান্তি রয়েছে যে তারা ঠিক কতটা পাবে তা নিয়ে। তবে, ভর্তুকি আপনার অ্যাকাউন্টে এসেছে কি না, আপনি এটি একটি সহজ প্রক্রিয়ার মাধ্যমে পরীক্ষা করতে পারেন।



আপনার অ্যাকাউন্টে ভর্তুকি এসেছে কিনা তা আপনি কীভাবে পরীক্ষা করতে পারেন তা এখানে।

- ইন্ডিয়ান অয়েল ওয়েবসাইট https://cx.indianoil.in/ দেখুন।

- এখন Subsidy Status এ ক্লিক করুন এবং Proceed.

- সাবসিডি রিলেটেড (PAHAL) বিকল্পে ক্লিক করুন এবং সাবসিডি নট রিসিভড-এ ক্লিক করুন।

- নিবন্ধিত মোবাইল নম্বর এবং এলপিজি আইডি লিখুন।

- এটি যাচাই করুন এবং সাবমিট ক্রুন।

- আপনি এখন পরবর্তী পৃষ্ঠায় সম্পূর্ণ তথ্য পাবেন।



উল্লেখযোগ্যভাবে, যদি আপনার ভর্তুকি না আসে তবে কেন আপনার এটি বন্ধ হয়ে গেছে তা আপনার জন্য গুরুত্বপূর্ণ। এর সবচেয়ে বড় কারণ হতে পারে এলপিজি সংযোগের সাথে আপনার আধার নম্বর লিঙ্ক না করা। যাদের বার্ষিক আয় 10 লাখ টাকা বা তার বেশি, তাদের কোনো ভর্তুকি দেওয়া হয় না।