কোন কোন কারণে WhatsApp আপনার অ্যাকাউন্ট ব্যান করতে পারে? জানুন বিস্তারিত

কোন কোন কারণে WhatsApp আপনার অ্যাকাউন্ট ব্যান করতে পারে? জানুন বিস্তারিত 



ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ সম্প্রতি জানিয়েছে যে এটি 2.2 মিলিয়নেরও বেশি ভারতীয় অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে এবং 560টি অভিযোগের প্রতিবেদন পেয়েছে। পূর্বে, এটি পরিষেবার শর্তাবলী মেনে না চলার জন্য 30.27 লক্ষেরও বেশি ভারতীয় অ্যাকাউন্ট বন্ধ করেছিল। “আইটি নিয়ম 2021 অনুসারে, আমরা অক্টোবর মাসের জন্য আমাদের পঞ্চম মাসিক প্রতিবেদন প্রকাশ করেছি। এই ব্যবহারকারী-নিরাপত্তা প্রতিবেদনে প্রাপ্ত ব্যবহারকারীর অভিযোগের বিশদ বিবরণ রয়েছে এবং হোয়াটসঅ্যাপ কর্তৃক গৃহীত সংশ্লিষ্ট পদক্ষেপের পাশাপাশি আমাদের প্ল্যাটফর্মে অপব্যবহারের বিরুদ্ধে লড়াই করার জন্য WhatsApp-এর নিজস্ব প্রতিরোধমূলক পদক্ষেপ রয়েছে। সর্বশেষ মাসিক রিপোর্টে যেমন ধরা হয়েছে, হোয়াটসঅ্যাপ অক্টোবর মাসে 2 মিলিয়নেরও বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে, "একজন হোয়াটসঅ্যাপ মুখপাত্র বলেছিলেন।



নতুন গোপনীয়তা নীতি থাকা সত্ত্বেও, মেটা-মালিকানাধীন মেসেজিং অ্যাপটির এখনও ভারতে সর্বাধিক ব্যবহারকারীর ভিত্তি রয়েছে। অ্যাপ অ্যানি, একটি মোবাইল অন্তর্দৃষ্টি সংস্থার মতে, ভারতে হোয়াটসঅ্যাপের মাসিক সক্রিয় ব্যবহারকারীদের 95 শতাংশেরও বেশি প্রতিদিন অ্যাপটি ব্যবহার করে এবং এর প্রায় সমস্ত ব্যবহারকারী সপ্তাহে একবার অ্যাপটি চেক করে। যাইহোক, ব্যবহারকারীরা তার 'পরিষেবার শর্তাবলী' মেনে চলতে ব্যর্থ হলে, হোয়াটসঅ্যাপ স্পষ্টভাবে বলেছে যে এটি তাদের অ্যাকাউন্ট নিষিদ্ধ বা সাসপেন্ড করবে।



যে কারণে হোয়াটসঅ্যাপ আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ করতে পারে তাও পড়ুন - 


ফেক মেসেজ, ভিডিও: হোয়াটসঅ্যাপে সহিংসতা উস্কে দেয় এমন জাল বার্তা বা ভিডিও পাঠানো থেকে বিরত থাকুন।

পর্ণ, অশ্লীল ক্লিপ: হোয়াটসঅ্যাপে অশ্লীল/পর্ণ/মানহানিকর বার্তা পাঠানো থেকে নিজেকে বিরত রাখুন।

ম্যালওয়্যার বা ফিশিং লিঙ্ক: আপনার কোনো পরিচিতিতে ম্যালওয়্যার বা ফিশিং লিঙ্ক পাঠাবেন না কারণ এটি আপনার অ্যাকাউন্ট নিষিদ্ধ করতে প্ল্যাটফর্মটিকে ট্রিগার করতে পারে।

একটি নির্দিষ্ট সময়ের মধ্যে একাধিক ব্যক্তির দ্বারা নিষিদ্ধ হওয়ার ফলে একটি WhatsApp নিষিদ্ধ হতে পারে।

হোয়াটসঅ্যাপ প্লাস, ডেল্টা: হোয়াটসঅ্যাপের অনানুষ্ঠানিক সংস্করণ যেমন 'হোয়াটসঅ্যাপ প্লাস' ব্যবহার করবেন না।

অপরিচিত কাউকে খুব বেশি বার্তা পাঠাবেন না। আপনার পরিচিতি তালিকায় নেই এমন কাউকে আপনি বিভিন্ন বার্তা পাঠালে WhatsApp আপনাকে নিষিদ্ধ করতে পারে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ