একাধিক নতুন ফিচার্‌স সহ লঞ্চ হল Truecaller Version12






সুইডিশ কলার আইডেন্টিফিকেশন অ্যাপ Truecaller বৃহস্পতিবার একটি নতুন ভিডিও কলার আইডি বৈশিষ্ট্য সংযোজন, বিনামূল্যে ব্যবহারকারীদের জন্য কল রেকর্ডিং এবং একটি নতুন ডিজাইন করা ইউজার ইন্টারফেস (UI) সহ এর সর্বশেষ সংস্করণ 12 চালু করেছে।


Truecaller সংস্করণ 12 আপডেটের অংশ হিসেবে মোট পাঁচটি বৈশিষ্ট্য ঘোষণা করা হয়েছে।



“Truecaller 22 কোটিরও বেশি ভারতীয়দের জন্য যোগাযোগের একটি গুরুত্বপূর্ণ অংশ, তাদের পেশাগত এবং ব্যক্তিগত উভয় প্রয়োজনের জন্য। লোকেরা আমাদের প্রতি যে আস্থা দেখিয়েছে তাতে আমরা নম্র হয়েছি কিন্তু আমরা যোগাযোগকে রূপান্তরিত করার লক্ষ্য দ্বারাও চালিত,” Truecaller ইন্ডিয়ার চিফ প্রোডাক্ট অফিসার এবং ম্যানেজিং ডিরেক্টর রিশিত ঝুনঝুনওয়ালা এক বিবৃতিতে বলেছেন।



ভিডিও কলার আইডি বৈশিষ্ট্য ব্যবহারকারীদের একটি ছোট ভিডিও সেট করতে দেয় যা তারা বন্ধু এবং পরিবারকে কল করলে স্বয়ংক্রিয়ভাবে প্লে হয়। ব্যবহারকারীরা অন্তর্নির্মিত ভিডিও টেমপ্লেটগুলির মধ্যে একটি থেকে বেছে নিতে পারেন বা তাদের নিজস্ব ভিডিও রেকর্ড করতে পারেন৷



আরেকটি বৈশিষ্ট্য হল কল ঘোষণা। একবার সক্রিয় হয়ে গেলে, নতুন ঐচ্ছিক বৈশিষ্ট্যটি আগত ফোন কলের জন্য কলার আইডি উচ্চস্বরে কথা বলবে। এটি সংরক্ষিত পরিচিতিগুলির পাশাপাশি সাধারণ ভয়েস কল বা Truecaller HD ভয়েস কল উভয় ক্ষেত্রেই Truecaller দ্বারা চিহ্নিত নম্বরগুলির জন্য কাজ করে৷



Truecaller তার বিনামূল্যের ব্যবহারকারীদের জন্য কল রেকর্ডিং বৈশিষ্ট্যটি আরও উপলব্ধ করেছে যা নোট নেওয়ার জন্য পেশাদার পরিস্থিতিতে কাজে আসবে। কেউ Truecaller-এর মধ্যে বা একটি ফাইল ব্রাউজার ব্যবহার করে রেকর্ডিং শুনতে বা মুছে ফেলতে পারে। ইমেল, ব্লুটুথ বা যেকোনো মেসেজিং পরিষেবা ব্যবহার করে রেকর্ডিংগুলি সহজেই শেয়ার করা যায়।



আপডেটটি ঘোস্ট কল নিয়ে আসে, এই ট্রুকলারের সাথে ব্যবহারকারীদের যে কোনও নাম, নম্বর এবং ফটো সেট করতে দেয় যেন তারা সেই ব্যক্তির কাছ থেকে কল পাচ্ছেন। ব্যবহারকারীরা ভূত কলের জন্য তাদের ফোনবুক থেকে একটি পরিচিতি চয়ন করতে সক্ষম হবেন।



এছাড়াও, আপডেট করা Truecaller অ্যাপটি একটি সুবিন্যস্ত ইন্টারফেস নিয়ে এসেছে যেখানে কল এবং এসএমএস বার্তাগুলির জন্য আপনার আলাদা ট্যাব থাকবে। আলাদা ট্যাব সহ, কেউ এখন আপনার সমস্ত এসএমএস, ট্রুকলার গ্রুপ চ্যাট এবং ব্যক্তিগত চ্যাটগুলি শুধুমাত্র একটি ট্যাপে পেতে পারে৷



Truecaller সম্প্রতি ঘোষণা করেছে যে এটি বিশ্বব্যাপী 300 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারী অতিক্রম করেছে। ভারত 220 মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারীর সাথে সর্ববৃহৎ বাজার হিসাবে অবিরত রয়েছে, যা সারা দেশে ছড়িয়ে রয়েছে।