WBBSE Madhyamik Routine and WBCHSE HS Exam Routine 2022 – মাধ্যমিক - উচ্চমাধ্যমিকের রুটিন ও টেস্ট পরীক্ষার দিনক্ষণ নিয়ে চিন্তায় ছাত্র-শিক্ষক-অভিভাবক

WBBSE Madhyamik Routine and WBCHSE HS Exam Routine 2022 – মাধ্যমিক - উচ্চমাধ্যমিকের রুটিন ও টেস্ট পরীক্ষার দিনক্ষণ নিয়ে চিন্তায় ছাত্র-শিক্ষক-অভিভাবক


WBBSE Madhyamik Routine and WBCHSE HS Exam Routine 2022



গতবছর পরীক্ষা হয়নি, করোনার সংক্রমণ থেকে বাঁচতে নতুন নিয়মে হয়েছিলো মূল্যায়ন। ফলাফল প্রকাশিত হলে রাজ্য জুড়ে নম্বর বিভ্রাট নিয়ে শুরু হয়েছিলো ছাত্রদের আন্দোলন। কিন্তু বর্তমান বছরে কীভাবে হবে মূল্যায়ন, কবে হবে পরীক্ষা-কিংবা আদৌ হবে কিনা, পরীক্ষা হলে কবে দেওয়া হবে WBBSE Madhyamik Routine এবং WBCHSE HS Exam Routine 2022 তা নিয়ে দুশ্চিন্তায় ছাত্র-শিক্ষক-অভিভাবক মহল।

অন্যান্য বছর গুলোতে সাধারণত পূজার ছুটি শেষ হওয়ার পরই টেস্ট পরীক্ষা গুলি নেওয়া হতো তারপর ফেব্রুয়ারী-মার্চ মাস নাগাদ মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের ফাইনাল পরীক্ষা নেওয়া হতো।

কিন্তু এবছর না অনলাইন, না অফলাইন কোন ভাবেই তেমন কোন ক্লাস হয়নি। এই অবস্থায় টেস্ট পরীক্ষাই বা কীভাবে নেওয়া হবে কোনরকম পড়াশুনা না করিয়ে শুধুমাত্র সিলেবাস কমিয়ে দিয়ে!

আর যদি পরীক্ষা নেওয়াই হয় তবে কী ধরণের প্রশ্নপত্র বা প্রশ্নের নাম্বার বিভাজন কী হবে তা নিয়েও সম্পূর্ণ অন্ধকারে ছাত্র-শিক্ষক-অভিভাবক।

এরই মাঝে রাজ্যে দুর্গা পূজার পরেই বেড়েছে করোনা সংক্রমণের হার। আর তা নিয়েই রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী দিন কয়েক আগে রাজ্যের সমস্ত জেলাশাসকদের বেশ কিছু কড়া নির্দেশ দেন।

তবে সূত্রের খবর কালীপূজার আগেই পরীক্ষা সংক্রান্ত কিছু নির্দেশিকা আসতে চলেছে। 

13 মন্তব্যসমূহ

thanks

  1. মাধ্যমিক উচ্চমাধ্যমিক ছাত্রেরা খুবই চিন্তাগ্ৰস্থ শীঘ্রই টেস্ট পরীক্ষার রুটিন দেওয়া হোক ।

    উত্তরমুছুন
  2. পরীক্ষার রুটিন জানিয়ে দিলে পরীক্ষার্থীরা ভালোভাবে পরাশুনার প্রস্তুতি করতে পারবে।

    উত্তরমুছুন

একটি মন্তব্য পোস্ট করুন

thanks