Breaking

google news

Monday, October 25, 2021

Big Breaking কবে খুলবে স্কুল জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় School Reopen West Bengal

School reopen  কবে খুলবে স্কুল জানালেন মুখ্যমন্ত্রী 

School reopen



করোনা কেড়ে নিয়েছে  দীর্ঘ দুটো বছর , শিক্ষালয় গুলো বন্ধ রয়েছে- যদিও অনলাইনে কিংবা দূরভাষে শিক্ষা'র মাধ্যমে রাজ্যের শিক্ষাব্যবস্থাকে সচল রাখার চেষ্টা করা হয়েছে। তবু প্রথাগত শিক্ষা ব্যবস্থা থেকে দূরে থাকতে হয়েছে শিক্ষার্থীদের। 


তাই কবে থেকে খুলবে স্কুল তা নিয়ে তৈরি হয়েছে জল্পনা। অবশেষে আজ সেই জল্পনার অবসান ঘটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

উত্তরবঙ্গ সফরে এসে মুখ্যমন্ত্রী আজ জানিয়েছেন আগামী ১৫ নভেম্বর থেকেই খুলবে বিদ্যালয় (School Reopen West Bengal)অর্থাৎ ১৫ নভেম্বর থেকে খুলে যাচ্ছে রাজ্যের সব স্কুল। নির্দেশিকা জারি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর কন্যায় প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যসচিবকে নির্দেশিকা কার্যকর করার কথা বলেছেন তিনি।




সম্প্রতি স্কুলশিক্ষা দফতরের কর্তাদের সঙ্গে জেলা স্কুল পরিদর্শকদের  ভিডিয়ো কনফারেন্সে বলা হয়েছে, স্কুলে স্কুলে স্যানিটাইজ়েশন বা জীবাণুনাশের কাজ শেষ করতে হবে ২৭ অক্টোবরের মধ্যে।  সেই সঙ্গে স্কুলের নবম থেকে দ্বাদশের পড়ুয়াদের অভিভাবকদের ডেকে স্কুলের জীবাণুমুক্তির তথ্যও জানাতে হবে।


তবে সব ক্লাস না আগের মতন নবম-দ্বাদশ শ্রেণির শুধু ক্লাস হবে সে বিষয়ে এখনো পর্যন্ত কিছু জানানো হয়নি। এদিকে WBBSE Madhyamik Routine and WBCHSE HS Exam Routine 2022মাধ্যমিক - উচ্চমাধ্যমিকের রুটিন ও টেস্ট পরীক্ষার দিনক্ষণ নিয়ে চিন্তায় রয়েছে ছাত্র-শিক্ষক-অভিভাবকরা। 


8 comments: