সুবর্ণ কেনার সুবর্ণ সুযোগ, আগামীকাল থেকে শুরু হবে Sovereign Gold bond scheme 2021-22

Sovereign Gold bond scheme আগামীকাল খোলা হবে 

Sovereign Gold bond scheme


Sovereign Gold bond scheme 2021-22 এর পরবর্তী শর্ত 25 অক্টোবর সাবস্ক্রিপশনের জন্য উন্মুক্ত করা হবে এবং ২ নভেম্বর থেকে বন্ড প্রদান করা হবে। বন্ডের মূল্য নির্ধারণ করা হয়েছে 4,765 টাকা প্রতি গ্রাম।

Sovereign Gold bond scheme 2021-22: অনলাইন ক্রেতাদের জন্য ডিসকাউন্ট

যারা অনলাইনে সাবস্ক্রাইব করেন এবং ডিজিটাল পদ্ধতিতে অর্থ প্রদান করবেন তাদের জন্য গোল্ড বন্ডের ইস্যু মূল্য প্রতি গ্রাম ₹ 50 কম হবে।

কিভাবে Sovereign Gold bond scheme 2021-22 কিনতে পারি?

বন্ডগুলি ব্যাঙ্কগুলির মাধ্যমে বিক্রি করা হবে (ছোট আর্থিক ব্যাঙ্ক এবং পেমেন্ট ব্যাঙ্কগুলি ছাড়া), স্টক হোল্ডিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (SHCIL), ক্লিয়ারিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (CCIL), মনোনীত পোস্ট অফিস এবং স্বীকৃত স্টক এক্সচেঞ্জ (ভারতের ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ) এবং বোম্বে স্টক এক্সচেঞ্জ থেকে ।




Sovereign Gold bond scheme 2021-22 এর মেয়াদ

বন্ডের মেয়াদ হবে আট বছর, তবে পাঁচ বছর পরে গ্রাহকরা প্রয়োজন হলে তা বিক্রি করে টাকা নিয়ে নিতে পারেন। বিনিয়োগকারীদের নামমাত্র মূল্যে অর্ধ-বার্ষিকভাবে প্রদেয় বার্ষিক 2.50 শতাংশের একটি নির্দিষ্ট হারে ক্ষতিপূরণ দেওয়া হবে ।



Sovereign Gold bond scheme 2021-22 ন্যূনতম এবং সর্বোচ্চ বিনিয়োগ

ন্যূনতম অনুমোদনযোগ্য বিনিয়োগ হবে 1 গ্রাম সোনা। সাবস্ক্রিপশনের সর্বোচ্চ সীমা ব্যক্তিদের জন্য 4 কেজি, HUF এর জন্য 4 কেজি এবং ট্রাস্ট এবং অনুরূপ সংস্থাগুলির জন্য প্রতি অর্থবছরে (এপ্রিল-মার্চ) 20 কেজি ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ