Breaking

Thursday, October 14, 2021

Free Laptop Yojana 2021: Free Laptop Yojana 2021-র আওতায় ২০ লক্ষ যুবককে ফ্রিতে ল্যাপটপ

Free Laptop Yojana 2021: Free Laptop Yojana 2021-র আওতায় ২০ লক্ষ যুবককে ফ্রিতে ল্যাপটপ

Laptop




Free Laptop Yojana 2021-র আওতায় ২০ লক্ষ যুবককে ফ্রিতে ল্যাপটপ দেবে উত্তরপ্রদেশ সরকার। এই স্কিমের অধীনে উত্তর প্রদেশ রাজ্য বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের ল্যাপটপ দেওয়া হবে। ইউপি রাজ্য সরকার 20 লক্ষেরও বেশি যুবককে ল্যাপটপ বিতরণ শুরু করবে।




শিক্ষার্থীরা upcmo.up.nic.in এ একটি অনলাইন ফর্ম পূরণ করে নিজেদের নিবন্ধন করতে পারে।



রাজ্য সরকার প্রবর্তিত ইউপি ফ্রি ল্যাপটপ স্কিমের জন্য নিবন্ধন করতে ইচ্ছুক প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট upcmo.up.nic.in এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন।




ল্যাপটপ বিনামূল্যে বিতরণের এই প্রকল্পটি ইউপি-রাজ্য বোর্ড শিক্ষার নির্বাচনী ছাত্রদের জন্য। এই প্রকল্পটি ইউপির রাজ্য বোর্ডের শিক্ষার্থীদের জন্য। এইভাবে, বিশেষ করে যারা সবেমাত্র ক্লাস 12 বোর্ড পরীক্ষা 2021 পাস করেছে। শিক্ষার্থীরা তাদের নিজ নিজ ক্লাস 12 এর চূড়ান্ত বোর্ড পরীক্ষায় 65 শতাংশ বা তার বেশি নম্বর পেতে হবে।




কিছু শিক্ষার্থী স্বনামধন্য কলেজে ভর্তি হয় কিন্তু টাকার স্বল্পতার কারণে তারা ল্যাপটপ কিনতে পারছে না। ল্যাপটপ আজকাল সক্রিয় শেখার প্রক্রিয়ার জন্য একটি প্রয়োজনীয় হয়ে দাঁড়িয়েছে।




এই স্কিম প্রাথমিকভাবে শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা প্রদান এবং উচ্চশিক্ষার জন্য তাদের উৎপাদনশীলতা বৃদ্ধির উপর দৃষ্টি নিবদ্ধ করে। যোগী ফ্রি ল্যাপটপ স্কিমের অধীনে বিতরণ করা ল্যাপটপগুলিতে সাম্প্রতিক বৈশিষ্ট্য, প্রসেসর এবং র‍্যাম থাকবে।

No comments:

Post a Comment

পৃষ্ঠা