COVID Restriction: সংক্রমণ বাড়তেই ফের কড়া করোনা বিধি নিষেধে কঠোর রাজ্য

COVID Restriction: সংক্রমণ বাড়তেই ফের কড়া করোনা বিধি নিষেধে কঠোর রাজ্য




COVID Restriction


লক্ষ্মীপুজোর পরদিন থেকেই রাজ্যে ফের জারি হচ্ছে রাত্রিকালীন বিধিনিষেধ। দুর্গাপুজো উপলক্ষে ১০ থেকে ২০ অক্টোবর পর্যন্ত রাতের বিধিনিষেধে ছাড় দেওয়া হলেও, ফের চালু হচ্ছে রাতের কড়াকড়ি। 



নবান্ন সূত্রে খবর, ২১ তারিখ থেকে রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় গাড়ি ও সাধারণ মানুষের চলাচলের জারি থাকবে নিষেধাজ্ঞা। জেলা প্রশাসন ও পুলিশকে করোনা বিধিনিষেধ পালন নিশ্চিত করতে কড়া পদক্ষেপ করারও নির্দেশ দেওয়া হয়েছে।


পুজোর আগে করোনা বিধি নিষেধ থেকে নাইট কার্ফু তুলে নেওয়া হয়েছিল। কিন্তু পুজো কাটতে না কাটতেই বাড়ছে সংক্রমণ ফলে এবার ফের নাইট কার্ফু জারি হচ্ছে। যদিও রাজ্য প্রশাসন মনে করছে এখন নিয়ন্ত্রের বাইরে যায়নি করোনা পরিস্থিতি। 



জানা যাচ্ছে, বিশেষ করে কলকাতাতে সংক্রমণ কমাতে জোর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে নবান্নের তরফে। পাশাপাশি জেলা গুলিতে টিকাকরন বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে। যেসব এলাকায় সংক্রমণের হার বেশি সেসব এলাকায় সংক্রমণ রাশে ব্যবস্থা নিতে বলা হয়েছে। 


জানা যাচ্ছে, বাড়ানো হয়েছে টেস্টের সংখ্যা তেমনি বাড়ানো হয়েছে টিকাকরন। এদিকে আগামীকাল রাত থেকে রাতের বিধি নিষেধে ফের কড়া হওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।   

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ