Latest Online Bengali News Portal

Breaking

Sunday, October 10, 2021

IPL 2021 Qualifier 1: ফিনিশার ধোনি এবং রুতুরাজ-উথাপ্পার ব্যাটে ভর করে ফাইনালে চেন্নাই সুপার কিংস

IPL 2021 Qualifier 1: ফিনিশার ধোনি এবং রুতুরাজ-উথাপ্পার ব্যাটে ভর করে ফাইনালে চেন্নাই সুপার কিংস

   


গ্রুপ লীগে দুই দলই চুড়ান্ত পর্যায়ের পারফরম্যান্স দেখিয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে। তারুণ্যের তেজে গ্রুপের ১৪ ম্যাচের ১০টি তে জয়ী হয়ে প্রথম স্থানে থেকে লীগ পর্যায়ের ম্যাচ শেষ করেছিল দিল্লি ক্যাপিটালস। অপরদিকে ক্যারিয়ারের মধ্যগগনে পৌঁছে যাওয়া বা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া বেশকিছু ক্রিকেটারদের নিয়ে তুলনামূলক ভাবে 'বয়স্ক' টিম ৯টি ম্যাচে জয়ের সুবাদে দ্বিতীয় স্থান অর্জন করেছিল চেন্নাই সুপার কিংস।

আজ টুর্নামেন্টের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই গুরু-শিষ্য। প্যান্টের দিল্লি এবং ধোনির চেন্নাই। যে ডুয়েলে দিল্লিকে টপকে ফাইনালে চলে গেল ধোনির চেন্নাই সুপার কিংস।


আজ টসে জিতে দিল্লিকে ব্যাট করতে পাঠান চেন্নাই অধিনায়ক ধোনি। শুরুতেই হ্যাজেলউডের শিকার হয়ে শিখর ধাওয়ান (৭) এবং শ্রেয়াস আইয়ার (১) ফিরে গেলেও অপরদিকে ব্যাটে ঝড় তোলেন ওপেনার পৃথ্বী শা। দলীয় ৭৭ রানের মাথায় অক্ষর প্যাটেলকে (১০) ফিরিয়ে দেন মঈন আলী। ১১ তম ওভারে ৩টি ছয় ও ৭টি চারের সাহায্যে ৩৪ ৬০ রান করে আউট হন পৃথ্বী। এরপর হেটমেয়ারের (২৪ বলে অপরাজিত ৩৭) সাথে ৮৩ রানের জুটি বেঁধে দলকে ১৭২ রানে পৌঁছে দেন অধিনায়ক প্যান্ট। তিনি ২টি ছয় ও  ৩টি চারের সাহায্যে ৩৫ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন। 

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ফিরে যান ফর্মে থাকা ফাফ ডুপ্লেসি (১)। যদিও এরপর রবিন উথাপ্পা এবং দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসসম্যান রুতুরাজ গায়কোয়ার ১১০ রানের জুটিতে দলের জয়ের রাস্তা প্রশস্ত করে দেন। উথাপ্পা ২টি ছয় ও ৭টি চারের সাহায্যে ৪৪ বলে ৬৬ রান করে টম কুরানের বলে আউট হন। যদিও অপরদিকে চালিয়ে খেলতে থাকেন রুতুরাজ।

শেষ ২ ওভারে জয়ের জন্য দরকার ২৪ রান। এই অবস্থায় ১৯ তম ওভারের প্রথম বলেই রুতুরাজকে ফিরিয়ে দিয়ে চেন্নাই শিবিরে একটা ধাক্কা দিয়েছিলেন আবেশ খান। যদিও অধিনায়ক ধোনি কোনোরকম ভুল না করে ম্যাচ শেষ করে আসেন।  শেষ ওভারের প্রথম বলে মঈন আলী (১২ বলে  ১৬) আউট হলেও পরপর ৩টি চার মেরে দলকে জিতিয়ে ফেরেন ধোনি (৬ বলে অপরাজিত১৮)। রুতুরাজ ২টি ছয় ও  ৫টি চারের সাহায্যে ৫০ বলে ৭০ রান করেন। 

আজকের ম্যাচে দিল্লি হারলেও ফাইনালে যাওয়ার আরও একটি সুযোগ থাকছে তাদের সামনে। ব্যাঙ্গালোর-কলকাতা ম্যাচের বিজয়ীর সাথে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলবে তারা। 

No comments:

Post a Comment