দুয়ারে সরকারের পর এবার দুয়ারে পৌরসভা

দুয়ারে সরকারের পর এবার দুয়ারে পৌরসভা




সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান সদর: 


দুয়ারে সরকারের পর এবার দুয়ারে পৌরসভাকে নিয়ে আসতে চলেছে বর্ধমান পৌর প্রশাসক।এবার থেকে কোনো কাজের জন্য পৌরসভায় ধর্না দিয়ে পড়ে থাকতে হবেনা কাউকেই।যার যা সমস্যা তা অল্প সময়ের মধ্যে মিটে যাবে।কোনো কাজের জন্য আর দীর্ঘদিন ঘুরতে হবেনা পৌরবাসিদের। আজ পৌরসভার ৪ নং ওয়ার্ডের শোলা পুকুর মসজিদ তলা এলাকায় তৃণমূল কংগ্রেসের সহায়তা কায্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে এসে একথা বলেন বর্ধমান পৌরসভার নব নির্বাচিত বোর্ডের পৌর প্রশাসক প্রণব চট্টোপাধ্যায়।


পুরোনো পৌর বোর্ডের বিরুদ্ধে ক্ষোভ উগরে প্রনব বলেন গরিব মানুষদের মাথার উপর ছাদ দিতে,মুখ্যমন্ত্রীর সাধের প্রকল্প বাংলা আবাস যোজনার জন্য অনেক গরিব মানুষ কাগজ জমা করেছিলেন। সেই সমস্ত কাগজ গুলো ফেলে রেখেছিলো। আমরা এসে সেই সমস্ত কাগজ বের করে মুখ্য মন্ত্রীর প্রকল্পে বাস্ত বায়িত করতে চলেছি।



প্রনব বাবু বলেন বাংলা আবাস যোজনার জন্য কোনো দালালের প্রযোজন নেই। কাউকে এক টাকাও দেবেন না।নিজের জিনিস পত্র নিজে কিনুন।নিজের মিস্ত্রী নিজে দেখুন। এবার থেকে মিউটেশন করতে মাত্র দুশো টাকা খরচ হবে বলে জানান প্রনব চট্টোপাধ্যায়।




উপ পৌর প্রশাসক আইনূল হক বলেন পৌরসভায় মানুষের হয়রানি বন্ধ করতে একটি নাগরিক সদৎ প্রকাশ করা হয়েছে। এই নাগরিক সদৎ উল্লেখ করা আছে পৌরসভায় কোন সার্ভিস কতো দিন সময় লাগবে।আইনূল বাবু বলেন মুখ্যমন্ত্রীর আবাস যোজনা প্রকল্পের যে বাড়ি গুলো হওযার কতা ছিলো সেগুলো এতো দিনে হয়নি। সরকারী সমস্ত টাকা ফিরত চলে যেতো আমরা সেই বাড়ির কাজ শুরু করেছি। ইতি মধ্যে একহাজার বাড়ির কাজ শুরু হয়েছে। পৌরসভার সচ্ছতা বজায় রাখতে ডিজিটেশন করা হয়েছে।সমস্ত বিষয় গুলো অনলাইনের মাধ্যমে হবে। এখানে কারো কোনো সুপারিসে কাজ হবে না বলে জানান আইনূল হক।

Post a Comment

thanks